ভিডিও

‘সূচনা’ নিয়ে আজ মঞ্চে  উঠছেন জলি, চিত্রলেখা, ড. চুমকি ও মৌ

প্রকাশিত: জুন ২৮, ২০২৪, ০৭:০০ বিকাল
আপডেট: জুন ২৮, ২০২৪, ০৭:০০ বিকাল
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন: প্রয়াত অভিনয়শিল্পী মিতা চৌধুরী ও শাহীদুর রহমান স্মরণে আজ সন্ধ্যা ৭টায় রাজধানীর সেগুনবাগিচার ‘কচি কাঁচার মিলনায়তন’-এ মঞ্চস্থ হবে নাটক ‘সূচনা’। নাটকটি রচনা করেছেন একুশে পদকপ্রাপ্ত গুনী অভিনেতা আবুল হায়াত। নির্দেশনা দিচ্ছেন গুনী অভিনয়শিল্পী, নির্দেশক রহমত আলী।

নাটকটিতে এক সময় নিয়মিত অভিনয় করতেন প্রয়াত অভিনেত্রী মিতা চৌধুরী। ‘সূচনা’ নাটকে এখন খুবই জনপ্রিয় লেখিকা চরিত্র রাশেদা চরিত্রে অভিনয় করছেন ওয়াহিদা মল্লিক জলি, বিখ্যাত গায়িকা সবিতা চরিত্রে চিত্রলেখা গুহ, ধনী গৃহিনী শেলী চরিত্রে ড. নাজনীন চুমকি এবং প্রখ্যাত সমাজকর্মী চরিত্রে অভিনয় করবেন তাহমিনা সুলতানা মৌ। চারজনকেই ষাটোর্দ্ধ মহিলার চরিত্রে অভিনয় করতে দেখা যাবে। স্টেজ ওয়ান, ঢাকা-প্রযোজিত এই নাটকটি দর্শনীর বিনিময়ে দেখার জন্য নাটকের রচয়িতা, নির্দেশক ও শিল্পীরা বিশেষভাবে দর্শককে আমন্ত্রন জানিয়েছেন।

ওয়াহিদা মল্লিক জলি বলেন,‘ আমাদের ভীষণ প্রিয় শিল্পী প্রয়াত মিতা চৌধুরী ও তার স্বামী শাহীদুর রহমানকে উৎসর্গ করে আজ মঞ্চস্থ হবে নাটক সূচনা।’ চিত্রলেখা গুহ বলেন,‘ আমরা প্রতি মুহুর্তেই মিতা আপাকে শ্রদ্ধার সাথে স্মরণ করছি। আমরা বিগত কয়েকদিনে বিশেষভাবে মিতা আপাকে মিস করেছি। দর্শককের কাছে আহ্বান রইলো নাটকটি উপভোগ করার জন্য।’ ড. নাজনীন চুমকি বলেন,‘ আমি ধনী গৃহিনী শেলী চরিত্রে অভিনয় করছি। এই চরিত্রেই অভিনয় করতেন মিতা আপা। তো আমার জন্য এই চরিত্রে অভিনয় করাটা ভীষণ চ্যালেঞ্জিং। এটা সত্যি যে মিতা আপার মতো শেলী চরিত্রটি ফুটিয়ে তোলা আমার জন্য অনেক কঠিন। তারপরও মিতা আপাকে উৎসর্গ করে শেলী চরিত্রটি ফুটিয়ে তোলার চেষ্টা আমার অন্তর থেকেই।’ তাহমিনা সুলতানা মৌ বলেন,‘ সূচনা আমার মঞ্চ জীবনের অন্যতম একটি গুরুত্বপূর্ণ নাটক। আমি ছাড়া অন্য যে তিনজন শিল্পী অভিনয় করছেন তারা প্রত্যেকেই ভীষণ অভিজ্ঞ। তাদের সঙ্গে রিহার্সেলে অংশ নিয়ে আমি আমার চরিত্রটি যথাযথভাবে উপস্থাপনের চেষ্টা করছি। আশা করছি সূচনায় আমাদের উপস্থাপন দর্শকের ভালোলাগবে।’ 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS