ভিডিও

বিকিনি পরে ছবি তোলায় কী স্বামীর থেকে কোনো গঞ্জনা পেতে হয়েছিল শর্মিলা ঠাকুরকে

প্রকাশিত: জুন ২৯, ২০২৪, ০৭:০১ বিকাল
আপডেট: জুন ২৯, ২০২৪, ০৭:০১ বিকাল
আমাদেরকে ফলো করুন

অভিনয়ে নিজেকে ভাঙতে পছন্দ করতেন ভারতীয় তারকা অভিনেত্রী শর্মিলা ঠাকুর। তাই তো বাঙালি নারীর বেশ শাড়ি ছেড়ে একবার বিকিনি পরেও সাবলীল ছিলেন ক্যামেরার সামনে। সে সময় রক্ষণশীল মানুষেরা তীব্র নিন্দা এবং কটাক্ষ করলেও অভিনেত্রীর স্বামী ক্রিকেটার মনসুর আলী খান পতৌদি মনোবল যুগিয়েছিলেন স্ত্রীকে।

আনন্দবাজার লিখেছে, ঘটনাটি প্রায় ছয় দশক আগের। সত্যজিৎ রায়ের অপর্ণা খ্যাত শর্মিলা ১৯৬৭ সালে শক্তি সামন্তের ‘অ্যান ইভিনিং ইন প্যারিস’ সিনেমায় বিকিনি পরে রীতিমতো আলোড়ন ফেলে দেন সারা দেশে।

তবে নিন্দার সঙ্গে অভিনেত্রীর লাস্যময়ী ভঙ্গিরও প্রশংসা জুটেছিল। সেই বছরই ফিল্মফেয়ার ম্যাগাজিনের প্রচ্ছদেও এই বেশে দেখা যায় তাকে।

সে সময় আলোচিত এক ফটোশুটে দেখা যায়, বিকিনি পরে নীল সমুদ্রের ওপর দিয়ে স্কি করছেন নায়িকা শর্মিলা ঠাকুর। শর্মিলাকে এও শুনতে হয়েছিল যে পুরুষদের দৃষ্টি আকর্ষণ করার জন্য ওই ফটোশুটটি তিনি করেছিলেন।

বলা যায় ষাটের দশকের শেষের দিকে বলিউড নায়িকাদের মধ্যে তিনি প্রথম এমন সাহসী ভূমিকা রেখেছিলেন।

সম্প্রতি এক সাক্ষাৎকারে শর্মিলার কাছে জানতে চাওয়া হয়েছিল, পরিবারের কোনো সদস্য বিশেষ করে তার স্বামীর দিক থেকে ওই ঘটনায় তাকে কোনো গঞ্জনা পেতে হয়েছিল কী না।

এই অভিনেত্রী বলেন, “মানুষজন পাঁচ কথা শোনালেও আমার স্বামীর কাছ থেকে কোনো বাজে ব্যবহার পাইনি। ফটোশুট করার সময় পতৌদি সাহেব লন্ডনে ছিলেন। কিন্তু এসব বিতর্ক নিয়ে একেবারেই ভাবিত ছিলেন না তিনি। বরং সেই সময় সাহস দিয়েছিলেন ফোন করে, বলেছিলেন আমি যেন মাথা ঠাণ্ডা রাখি।”

এদিকে কদিন আগে চোখে চশমা আর বিকিনি পরে ছবি দিয়েছেন শর্মিলার পুত্রবধূ নায়িকা কারিনা কাপুর। স্বামী অভিনেতা সাইফ আলী খান এবং দুই ছেলেকে নিয়ে এই অভিনেত্রী ছুটি কাটাতে আছেন লন্ডনে।

ইনস্টাগ্রামে পোস্ট করা ছবিতে দেখা যায়, নীল বিকিনি পরে সমুদ্রতটে শুয়ে সেলফি তুলছেন কারিনা। কিন্তু ছবি তোলার সময়ে পেছনে এসে দাঁড়িয়ে পড়েন সাইফ।

ছবির ক্যাপশনে করিনা লেখেন, “ছবি নষ্ট করলেন যিনি, তার সঙ্গেই এই ছবি।”



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS