ভিডিও

কানাডায় ফিল্ম ফোরামে ‘অভিবাসী’ প্রদর্শিত

প্রকাশিত: জুন ৩০, ২০২৪, ০৩:১৮ দুপুর
আপডেট: জুন ৩০, ২০২৪, ০৩:১৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

বিনোদন ডেস্ক: নির্মাতা এনায়েত করিম বাবুলের পূর্ণ দৈর্ঘ্য বাংলা চলচ্চিত্র ‘অভিবাসী’ প্রদর্শিত হয়েছে কানাডার টরন্টো ফিল্ম ফোরামে। স্থানীয় সময় শনিবার (২৯ জুন) টরন্টোর ৩০০০ ড্যানফোর্থ এভিনিউ’র ‘মাল্টিকালচারাল ফিল্ম স্ক্রীনিং সেন্টার’ এ প্রদর্শনী হয়।

এনায়েত করিম বাবুলের প্রযোজনা, সম্পাদনা ও পরিচালনায় ১৯৯৭ সালে নির্মিত চলচ্চিত্রটিতে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরের প্রবাসী বাংলাদেশিদের জীবন চিত্রিত হয়েছে। চলচ্চিত্রটিতে প্রবাসীদের জীবনের আশা আকাঙ্ক্ষা ও নানা টানপোড়ন অতি বস্তুনিষ্ঠভাবে উপস্থাপিত হয়েছে। দুই ঘণ্টা দৈর্ঘ্যের চলচ্চিত্রটিতে প্রবাসী বাংলাদেশি ছাড়াও মার্কিন যুক্তরাষ্ট্রে জন্মগ্রহণকারী কয়েকজন অভিনেতা ও অভিনেত্রী অভিনয় করেন। চলচ্চিত্রটির উল্লেখযোগ্য চরিত্রে অভিনয় করেন সালেক খান, লুৎফন নাহার লতা, সাহিন খান, গোলাম সারোয়ার হারুন, জামাল উদ্দিন হোসেন, রিচার্ড, মারিনা ও হোপ ওয়াল্টার। 

এনায়েত করিম বাবুল প্রথম বাংলাদেশি যিনি মার্কিন যুক্তরাষ্ট্রে দুটি পূর্ণ দৈর্ঘ্যের কাহিনী চলচ্চিত্র নির্মাণ করেন। ‘অভিবাসী’ ছাড়া তার নিউ ইয়র্কে নির্মিত অন্য চলচ্চিত্রটি হচ্ছে ‘নিঃসঙ্গ নির্বাসন’। এই চলচ্চিত্রটিতেও অভিবাসী জীবনের গল্প চিত্রিত হয়েছে। এনায়েত করিম বাবুল নির্মিত অন্যান্য উল্লেখযোগ্য চলচ্চিত্রসমূহ হচ্ছে, ‘ঢাকা টোকাই’, ‘মেঘমল্লার’, ‘নেশার দেশ’, ‘লেমস্খালি থেকে প্রেমেশিয়া, ‘মুক্তিযুদ্ধের রেণু’, ও ‘বুড়িগঙ্গা ৭১’। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS