ভিডিও

রুনা লায়লা’র পর এবার গীতা দত্তের গান গাইলেন মৌমিতা

প্রকাশিত: জুন ৩০, ২০২৪, ০৭:০৬ বিকাল
আপডেট: জুন ৩০, ২০২৪, ০৭:০৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন: কিছুদিন আগেই সঙ্গীত জীবনের ষাট বছর উদযাপন করেছেন উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পী, সুরকার রুনা লায়লা। তাকে শ্রদ্ধাঞ্জলী জানিযে তারই গাওয়া একটি গান কাভার করে নিজের ফেসবুকে শেয়ার করেছেন এই প্রজন্মের মিষ্টি কন্ঠের গায়িকা মৌমিতা বড়ুয়া। গানটি ছিলো ‘নোটন নোটন পায়রাগুলো কোথায় উড়ে যায়’। গানটি প্রকাশের পর ভীষণ প্রশংসা কুঁড়ান মৌমিতা।

এদিকে এরইমধ্যে আরটিভির জন্য একটি অনুষ্ঠানে ১৯৫০ ১৯৬০ দশকের হিন্দী সিনেমার প্রখ্যাত সঙ্গীত শিল্পী এবং বাংলা আধুনিক গানের নন্দিত সঙ্গীতশিল্পী গীতা দত্তের বিখ্যাত চারটি বাংলা গান গেয়েছেন। আরটিভির নিজস্ব স্টুডিওতে মৌমিতার কন্ঠে গীতা দত্তের যে চারটি গান রেকর্ড হয়েছে সে গানগুলো হচ্ছে ‘তুমি যে আমার ওগো’, ‘নিশিরাত বাঁকা চাঁদ আকাশে’, ‘ঝনক ঝনক কনক কনক’ ও ‘এই মায়াবী তিথি এই মধুরও গীতি’।

মৌমিতা বড়ুয়া বলেন,‘ বাংলাদেশের গানের গর্ব শ্রদ্ধেয় রুনা লায়লা ম্যাডামের সঙ্গীত জীবনের ষাট বছর পুর্তিতে আমি তার কন্ঠে অনেক বছর আগের গাওয়া একটি গান কাভার করেছি। ভয়ে ভয়ে কিছুটা সাহস নিয়ে গানটি গাইবার চেষ্টা করেছি। জানিনা কেমন গেয়েছি। হয়তো কোনো একদিন ম্যাডামের কাছ থেকেই এতোটুকু গাওয়া সম্পর্কে কিছুটা জানতে পারবো। বাংলাদেশের বাইরে যে সকল শ্রদ্ধেয় নারী কন্ঠের গান আমাকে খুব বেশী টানে তাঁদের মধ্যে কিন্নর কন্ঠী গীতা দত্ত অন্যতম । তাই গাইতেও বেশ ভালো লাগে। যে চারটি গান গাইলাম তার মধ্যে তিনটি গানই আমার প্রিয় গীতিকবি শ্রদ্ধেয় গৌরীপ্রসন্ন মজুমদারের লেখা। দুটি গানের সুরকার শ্রদ্ধেয় হেমন্ত মূখপাধ্যায় এবং বাকী দুটি গানের সুরকার শ্রদ্ধেয় নচিকেতা ঘোষ। চেষ্টা করেছি মন দিয়ে গাইতে। প্রচারের পর জানা যাবে কেমন গাইলাম।’

মৌমিতা জানান শিগগিরই তার কিছু মৌলিক গান প্রকাশ পেতে যাচ্ছে। তবে মৌমিতার ভীষণ ভালো লাগে স্টেজ শো’তে গান গাইতে। কারণ সেখানে দর্শকের কাছ থেকে সরাসরি রেসপন্স পাওয়াটা তার কাছে ভীষণ ভালোলাগার। এদিকে গতকাল একটি স্টেজ শো’তে মৌমিতা ও অলক কুমার সেন গজল পরিবেশন করেছেন।

মৌমিতা জানান, শিগগিরই গীতা দত্তের গাওয়া গানগুলো আরটিভিতে প্রচার হবে। এদিকে আগামীকাল রাত ৮.০০টায় একুশে টিভিতে ফেরদৌস আরার উপস্থাপনায় মৌমিতাকে ‘গানের ওপারে’ অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করতে দেখা যাবে। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS