ভিডিও

শুরুতে সুযোগ দিতে চাইতেন না সঙ্গীত পরিচালকেরা; অভিজিৎ

প্রকাশিত: জুলাই ০১, ২০২৪, ০৪:৫৬ দুপুর
আপডেট: জুলাই ০১, ২০২৪, ০৪:৫৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

বিনোদন ডেস্ক: বলিউডে অনেকগুলো জনপ্রিয় গানে কণ্ঠ দিয়েছেন সঙ্গীতশিল্পী অভিজিৎ ভট্টাচার্য। তবে কেরিয়ারের শুরুটা মসৃণ ছিল না শিল্পীর। সম্প্রতি এই প্রসঙ্গে অতীতের তিক্ত অভিজ্ঞতা জানালেন গায়ক।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে অভিজিৎ জানিয়েছেন, কেরিয়ারের শুরুতে তাকে খুব একটা সুযোগ দিতে চাইতেন না সঙ্গীত পরিচালকেরা। কথা প্রসঙ্গেই ‘ইয়েস বস্’ ছবির উল্লেখ করেন তিনি। উল্লেখ্য, শাহরুখ খান ও জুহি চাউলা অভিনীত এই ছবিতে গান গাওয়ার জন্য নব্বইয়ের দশকে একাধিক পুরস্কার জেতেন অভিজিৎ। তিনি বলেন, ‘‘ধরা যাক, কোনও সঙ্গীত পরিচালক শাহরুখ খানের ছবিতে সুর করছেন, কিন্তু আমার পরিচিত হওয়া সত্ত্বেও তিনি আমাকে সুযোগ দিতে চাইতেন না।’’

একই সঙ্গে তিনি ‘ইয়েস বস্’ পরবর্তী সময়ের একটি ঘটনা জানান। অভিজিতের মতে, সে সময় ‘বর্ডার’, ‘দিল তো পাগল হ্যায়’, ‘পরদেশ’- এর মতো ছবি বক্স অফিসে ব্লকবাস্টার হয়েছে। কিন্তু ‘ইয়েস বস্’ জনপ্রিয় গানের নিরিখে অন্যান্য ছবির থেকে এগিয়ে ছিল। সে জন্য তাকে নাকি বহু অপমান সহ্য করতে হয়। অভিজিতের কথায়, ‘‘তার পর অনেক সঙ্গীত পরিচালক সরাসরি আমাকে বলেছিলেন যে, তারা আমাকে দিয়ে গান গাওয়াতে চান না।’’

২০০৪ সালে মুক্তি পায় ‘ম্যায় হুঁ না’। এই ছবিতে টাইটেল সং গেয়েছিলেন অভিজিৎ। কিন্তু গায়ক হিসেবে তাকে যোগ্য সম্মান না দেওয়ার অভিযোগে সেই সময় শাহরুখের বিরুদ্ধে প্রকাশ্যে ক্ষোভ উগরে দেন গায়ক। পরবর্তী জীবনে দু’জনের সম্পর্কের সমীকরণের নষ্ট হওয়া প্রসঙ্গে একাধিক বার মুখ খুলেছেন অভিজিৎ। সম্প্রতি এই প্রসঙ্গে তিনি মতামত জানান। তার মতে, শাহরুখ জানেন যে সেই সময় অভিজিৎ ওই ঘটনায় দুঃখ পেয়েছিলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS