ভিডিও

‘প্রিয়তমা’র স্মৃতিতে আবেগাপ্লুত ইধিকা কৃতজ্ঞ আদনানের প্রতি

শুভ জন্মদিন ইধিকা

প্রকাশিত: জুলাই ০২, ২০২৪, ০৯:২১ সকাল
আপডেট: জুলাই ০২, ২০২৪, ০৫:৩৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন : বাংলাদেশের সিনেমার ব্লক বাস্টার সিনেমা আরশাদ আদনান প্রযোজিত হিমেল আশরাফ পরিচালিত ‘প্রিয়তমা’ সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করে সিনেমায় অভিষেক হয়েছিলো দুই বাংলার দর্শকপ্রিয় অভিনেত্রী ইধিকা পালের। এরই মধ্যে সিনেমাটি মুক্তির এক বছর পূর্ণ হয়েছে। সিনেমাটি মুক্তির এক বছর পেরিয়ে গেলেও সিনেমা ইণ্ডাষ্ট্রিতে এবং দর্শকের মধ্যে ঘুরে ফিরে বলা যায় প্রায় প্রতিদিনই কোনো না কোনোভাবে ‘প্রিয়তমা’র প্রসঙ্গ আসছেই। সাম্প্রতিক সময়ের সবচেয়ে ব্যবসা সফল সিনেমা হিসেবে, শাকিব খানের ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট হিসেবে, সিনেমার গল্প দুর্দান্ত হিসেবে কিংবা সিনেমার গানের জনপ্রিয়তা বিবেচনা করে প্রিয়তমা’র প্রসঙ্গে চলেই আসে। আসে নবাগত নায়িকা হিসেবে ইধিকা পালের সাফল্যের কথাও। চরিত্রানুযায়ী ইধিকা পালের অনবদ্য অভিনয়ে দর্শকের মুগ্ধ হবার গল্পও উঠে আসে বারবার।

সিনেমাটি যখন আজ থেকে এক বছরের বেশি সময় আগে মুক্তি পায় সেই সময় মা’সহ কলকাতা থেকে ঢাকায় এসে সিনেমাটি উপভোগ করেছিলেন ইধিকা। নিজ চোখে তিনি তার ‘প্রিয়তমা’ সিনেমাকে ঘিরে দর্শকের মধ্যে উচ্ছ্বাস ভালো লাগা উপভোগ করেছিলেন। এখনো ইধিকা পাল তার অভিনীত প্রথম সিনেমা নিয়ে ভীষণ আবেগাপ্লুত হয়ে উঠেন যে কারো সঙ্গেই কথা বলতে গেলে।

এদিকে আজ ইধিকা পালের জন্মদিন। পরিবারের সাথেই কাটবে তার জন্মদিন। ‘প্রিয়তমা’ এবং জন্মদিন প্রসঙ্গে ইধিকা পাল বলেন,‘ শুরুতেই আমি যে মানুষটির প্রতি ভীষণ কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই সেই মানুষটি হচ্ছে আরশাদ আদনান স্যার। কারণ তার প্রযোজনা সংস্থা থেকেই প্রিয়তমা নির্মিত হয়েছে। স্যারের আন্তরিকতা সবসময়ই আমাকে মুগ্ধ করেছে। প্রিয়তমা মুক্তির সময় কিংবা পরবর্তীতে মহামান্য রাষ্ট্রপতি’র প্রিয়তমা উপভোগের সময়েও আমি থাকতে পারিনি। কিন্তু পরবর্তীতে আমি ১০ ডিসেম্বর মহামান্য’র জন্মদিনে রাজকুমার’র মহরতে উপস্থিত হয়েছিলাম বঙ্গভবনে। সেখানে মহামান্য রাষ্ট্রপতি মহোদয় প্রিয়তমায় আমার অভিনয়কে ঘিরে তাদের ভীষণ ভালো লাগার কথা প্রকাশ করেছিলেন। আমাকে ফুলের শুভেচ্ছা জানিয়েছিলেন। সেই মুহুর্ত এখনো চোখে ভাসছে। এমন আয়োজনে আমাকে রাখার জন্য আদনান স্যারের প্রতি কৃতজ্ঞ। কৃতজ্ঞ শাকিব খানের প্রতিও , কারণ তিনিও শুটিং চলাকালীন সময়ে আমাকে ভীষণ সহযোগিতা করেছেন। খুব মনেপড়ে প্রিয়তমা’র সময়কালটা। আজীবন আমার মনে থাকবে ফেলে আসা সেই দিনগুলো, জীবনো কোনোদিন ভুলবোনা প্রিয়তমা’ময় দিনগুলো। জন্মদিনে সবার দোয়া, আশীর্বাদ আর ভালোবাসা চাই। আমার বাবা মায়ের জন্য আশীর্বাদ করবেন সবাই।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS