ভিডিও

নীল জোছনা’য় ডা. তরফদার চরিত্রে আসছেন পার্থ বড়ুয়া

প্রকাশিত: জুলাই ০৬, ২০২৪, ০৭:৪৩ বিকাল
আপডেট: জুলাই ০৭, ২০২৪, ০১:১৯ রাত
আমাদেরকে ফলো করুন

বিনোদন ডেস্ক : মোশতাক আহমেদের প্যারাসাইকোলজিবিষয়ক উপন্যাস ‘নীল জোছনার জীবন’ অবলম্বনে নির্মাণ সিনেমা। সরকারি অনুদানের সিনেমা ‘নীল জোছনা’ নির্মাণ করছেন পরিচালক ফাখরুল আরেফীন। এটি তার চতুর্থ সিনেমা। এর আগে তিনি বানিয়েছেন ‘ভুবন মাঝি’, ‘গণ্ডি’ ও ‘জেকে ১৯৭১’। এবার অনুদানের সিনেমা ‘নীল জোছনা’ নির্মাণ শুরু করেছেন তিনি। এ সিনেমায় অভিনয় করছেন পার্থ বড়ুয়া। তিনি ডা. তরফদার চরিত্রে অভিনয় করছেন। কয়েক দিন ধরে পুরান ঢাকায় এ ছবির শুটিং চলছে।  

‘নীল জোছনা’ ছবিতে অভিনয়ের কারণ প্রসঙ্গে পার্থ বড়ুয়া বলেন, ‘পরিচালক আরেফীনের সঙ্গে আমার বন্ধুত্ব চমৎকার। যখন গল্পটা শোনায়, তখনই ভালো লেগে যায়। চরিত্রটাও আমার খুব পছন্দ হয়। আমার কাছে মনে হয়েছে, নতুন অভিজ্ঞতা হবে। কয়েক দিন শুটিং করেও বেশ উপভোগ্য মনে হয়েছে।’ এ ছবিতে আরও অভিনয় করেছেন অভিনেত্রী শাওন। এর আগে পার্থ বড়ুয়া অমিতাভ রেজার ‘আয়নাবাজি’তে সিনেমায় প্রথম অভিনয় করেন।  এ ছবিতে তার অভিনীত সাংবাদিক চরিত্রটি দর্শকমহলে প্রশংসিত হয়। কয়েক দশকের সংগীতজীবন পার্থ বড়ুয়া গানে গানে শ্রোতাদের মাতিয়ে রাখলেও মাঝে মধ্যেই তাকে দেখা যায় নাটক-সিনেমায় অভিনয় করতে। নাটকের পাশাপাশি সিনেমাও অভিনয়ে বেশ প্রশংসিত হন তিনি। সর্বশেষ পার্থ বড়ুয়া অভিনয় করেন ‘মেইড ইন চিটাগাং’ ছবিতে।  

সর্বশেষ ২০০৭ সালে হুমায়ূন আহমেদের ‘আমার আছে জল’ সিনেমার শুটিং করেছিলেন। সিনেমাটি মুক্তি পেয়েছিল ২০০৮ সালে। নতুন সিনেমা নিয়ে শাওন বলেন, প্যারাসাইকোলজি বিষয় নিয়ে নির্মিত হচ্ছে নীল জোছনা। এতে আমাকে শহুরে এক নারীর চরিত্রে দেখা যাবে। গল্প ও চরিত্র পছন্দ হওয়ায় কাজটির সঙ্গে যুক্ত হওয়া। প্রযোজক ও পরিচালকের পলিসিগত কারণে এখনই সিনেমা কিংবা আমার অভিনীত চরিত্রটি নিয়ে বিস্তারিত বলতে চাই না। সিনেমায় ১৭ বছর পর ফিরলেও ১৩ বছর পর অভিনয় করছেন শাওন। তিনি ২০১১ সালে সর্বশেষ অভিনয় করেছিলেন ‘স্বর্ণকলস’ নাটকে। নাটকটি রচনা ও পরিচালনা করেছিলেন হুমায়ূন আহমেদ। ৫ জুলাই ঢাকায় নীল জোছনা সিনেমায় নিজের অংশের শুটিংয়ে অংশ নেন শাওন।  পার্থ বড়ুয়া ও শাওন ছাড়াও এ সিনেমায় আরও আছেন পশ্চিমবঙ্গের অভিনেত্রী পাওলি দাম। আরও আছেন তারিক আনাম খান, ইন্তেখাব দিনার, পার্থ বড়ুয়া, এসএম নাঈম প্রমুখ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS