ভিডিও

‘আমি এক এমন পাখি’খ্যাত সাথীর নতুন নতুন গান

প্রকাশিত: জুলাই ০৭, ২০২৪, ০৭:৫৬ বিকাল
আপডেট: জুলাই ০৭, ২০২৪, ০৭:৫৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন : সাথী খান, এই প্রজন্মের ফোক ঘরানার শিল্পী। ফোক গান গেয়েই তিনি খুব অল্প সময়ের মধ্যেই শ্রোতা দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলেছেন। বিশেষ করে তার কন্ঠের ‘আমি এক এমন পাখি’ গানটি গেয়ে দারুণ সাড়া ফেলেছেন তিনি।

ইউটিউব এই গান গেলো এক বছরে তিন কোটিরও বেশি ভিউয়ার্স উপভোগ করেছেন। গানটি লিখেছেন ও সুর করেছেন কাব্যিক পলাশ। সঙ্গীতায়োজন করেছেন আদিব কবির। মিউজিক ভিডিও নির্মাণ করেছিলেন রাজ শংকর বিশ্বাস। গানটি এক বছরের মধ্যেই বিশেষত ফোক গানপ্রেমী শ্রোতা দর্শকের মাঝে বেশ সাড়া ফেলে। এই গান প্রকাশের পর সাথী যখন যেখানে গিয়েছেন এই গান তাকে গাইতেই হয়েছে। বলা যায় এই গান সাথী খানের সিগনেচার সং হিসেবেও স্বীকৃতি পেয়েছে। এরইমধ্যে সাথী খানের আরো নতুন নতুন গান একর পর এক প্রকাশ পাচ্ছে।

এরইমধ্যে প্রকাশ পেলে তার নতুন গান ‘হয়না মনের মিলন’। গানটি প্রকাশ পেয়েছে গেলো ৬ জুন। এই গানটি লিখেছেন শিকদার নাঈম, সুর করেছেন মুনসী জুয়েল। এরইমধ্যে তার নতুন আরো একটি গান ‘অপ্রেমিক’ও প্রকাশ পাবার কথা রয়েছে।

সাথী খান বলেন,‘ আমি এক একলা পাখি-গানটির জন্য দেশ বিদেশ থেকে অনেক অনেক সাড়া পেয়েছি। যদিও কতো ভিউ হলো অন্য অনেকের মতো এটা আমি হিসেবে করিনা। কিন্তু সময়ের প্রয়োজনে ভিউও একটি গুরুত্বপূর্ণ বিষয়। আমার এই এক গান তিন কোটি ভিউয়ার্স উপভোগ করেছেন, এটাও অনেক বড় প্রাপ্তি। আমি আমার শ্রোতা দর্শক ভক্তদের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ। এই গানের নেপথ্যে যারা কাজ করেছেন অর্থাৎ গীতিকার, সুরকার, মিউজিক ভিডিও নির্মাতা, প্রযোজক-প্রত্যেকের প্রতি আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ। আগামীতে এমন আরো ভালো ভালো গান করতে চাই।’

সাথী খানের সবচেয়ে প্রিয় শিল্পী বাউল সম্রাজ্ঞী ও সাবেক সংসদ সদস্য মমতাজ বেগম। এখনো তার সঙ্গে সরাসরি তার দেখা হলেও তেমন কথা হয়নি। তার প্রবল ইচ্ছে একদিন মমতাজের সঙ্গে দেখা করে তার আশীর্বাদ নেবার। সাথী খানের কন্ঠে উল্লেখযোগ্য গানগুলো হচ্ছে ‘চোখে শান্তি লাগে আমার’, ‘বণমালী’, ‘তুমি মানুষ ভাবো কারে’,‘ আমি নতুন কী আর আছি গো’ , নিজেই গেছি মরে’, ‘মইরা গেলে কানবা ঠিকই’, ‘পাগল ছাড়া দুনিয়া’, ইত্যাদি। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS