ভিডিও

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের চেয়ারম্যান হলেন ড. প্রিয়াঙ্কা গোপ

প্রকাশিত: জুলাই ১১, ২০২৪, ০৭:৫১ বিকাল
আপডেট: জুলাই ১১, ২০২৪, ০৭:৫১ বিকাল
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন : জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গুনী শ্রোতানন্দিত সঙ্গীতশিল্পী ড. প্রিয়াঙ্কা গোপ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের সহযোগী অধ্যাপক। গেলো ১ জুলাই তিনি বিভাগের চেয়ারম্যান হিসেবে আগামী তিন বছরের জন্য দায়িত্ব গ্রহন করেছেন। তাতে সঙ্গীত বিভাগের সকল শিক্ষার্থীরা ভীষণ খুশী। ড. প্রিয়াঙ্কা গোপও বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়ে ভীষণ উচ্ছসিত।

প্রিয়াঙ্গা গোপ বলেন, ‘ মাত্রতো কয়েকদিন হলো চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেলাম। এতোটুকু বুঝতে পারছি যে আমাকে অনেক কাজ করতে হবে, অনেক দায়িত্বও পালন করতে হবে। বিভাগের সকলেরই প্রত্যাশা আমাকে নিয়ে যেন একটু বেশিই। প্রত্যাশা এমন যেন আমি এমন কিছু কাজ করে যাই যেন তা বিভাগের জন্য দৃষ্টান্ত হয়ে থাকে। আমার প্রাণপণ চেষ্টা থাকবে আমার বিভাগের জন্য দৃষ্টান্তমূলক ভালো কিছু করার জন্য। বিভাগে অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক, প্রভাষক’সহ সকলের সহযোগিতা কামনা করছি যেন সঙ্গীত বিভাগের জন্য আমি ভালো কিছু করে যেতে পারি।’

প্রিয়াঙ্কা জানান, বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব পালন করার পাশাপাশি তিনি নিয়মিত গান নিয়েও ব্যস্ত থাকবেন। এরই মধ্যে সাভারে তিনি নতুন একটি গানের মিউজিক ভিডিওতে অংশ নিয়েছেন। ইউসুফ আহমেদ খানের সুর সঙ্গীতে তানভীর দাউদ রনির সঙ্গে দ্বৈত এই গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন রাফি। প্রিয়াঙ্গা জানান, এরই মধ্যে ‘বৃষ্টি’ নিয়ে আরো একটি নতুন গান তিনি গাইতে যাচ্ছেন। গানটি লিখেছেন রাজীবুল হাসান, সুর করেছেন সোনালী রায়। শিগগিরই এই গানে কন্ঠ দিবেন তিনি।  

প্রিয়াংকা গোপ, বাংলাদেশের সঙ্গীতাঙ্গনের এক অনন্য প্রতিভাধর সঙ্গীতশিল্পী। বিশেষত একটু অন্য ঘরানার গান শুনতে বিশেষত ক্ল্যাসিক্যাল গান শুনতে যারা বিশেষত আগ্রহী তাদের কাছে প্রিয় তিনি ভীষণ। তেমনি ঘরানার মন ছুঁয়ে যাবার মতো একটি নতুন আধুনিক গান এরইমধ্যে প্রকাশিত হয়েছে। গানটির শিরোনাম ‘মেঘ তুমি’। গানটি লিখেছেন সোমা তাহেরী। সুর করেছেন তানিম হায়াত। সঙ্গীতায়োজন করেছেন এজাজা ফারাহ। প্রিয়াঙ্কার ভাষ্যমতে এই গান তার সংগীত জীবনের অন্যতম শ্রেষ্ঠ গান এটি। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS