ভিডিও

যতদিন শিক্ষার্থীরা আন্দোলনে আছে, আমিও থাকব: বাঁধন

প্রকাশিত: আগস্ট ০১, ২০২৪, ০৪:৪৩ দুপুর
আপডেট: আগস্ট ০১, ২০২৪, ০৪:৪৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশে সংঘর্ষ, হত্যা, গণগ্রেপ্তার ও হয়রানির প্রতিবাদে এবং আটক শিক্ষার্থীদের মুক্তির দাবিতে আজ সড়কে নামেন সংস্কৃতিকর্মীরা। রাজধানীর আনন্দ সিনেমা হলের সামনে সমবেত হন শিল্পীরা। জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধনও যোগ দেন তাদের সঙ্গে।

এ সময় বাঁধন গণমাধ্যমকে জানান, আমাদের সঙ্গে অন্যায়-অবিচার-নিপীড়ন হয়েছে। যতদিন শিক্ষার্থীরা আন্দোলনে আছে, আমিও ততদিন তাদের সঙ্গে থাকব।

রাস্তায় নেমে আসা প্রসঙ্গে প্রতিবাদী এ অভিনেত্রী বলেন, ’যে অন্যায়-অবিচার-নিপীড়ন করা হয়েছে বা করা হচ্ছে এখনো, যেভাবে গণগ্রেপ্তার করা হচ্ছে, যেভাবে গুলি করে মানুষকে হত্যা করা হয়েছে, একটি গণতান্ত্রিক দেশে সেই দৃশ্য দেখার পর কোনও সুস্থ মস্তিষ্কের মানুষ যদি বাড়িতে বসে থাকতে পারে, তাহলে আমার বলার কিছু নেই।’

নিজ দেশের নাগরিকত্ব প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি নিজে এ দেশের নাগরিক। আমার বিদেশি কোনো পাসপোর্ট নেই। আমি এই দেশেই থাকব এবং এই দেশটি আমার। এই দেশটি আমরাই সংস্কার করব।‘

বৃহস্পতিবার সকাল থেকেই অঝর বৃষ্টি উপেক্ষা করেই রাজধানীর ফার্মগেটে ‘দৃশ্যমাধ্যম শিল্পীসমাজ’-এর ব্যানারে প্রতিবাদ সমাবেশ করেছেন শোবিজ তারকারা।

 

তিনি আরও যোগ করে বলেন, ‘আমার যদি বিবেক থেকে থাকে, তাহলে এই অবস্থায় মানসিকভাবে সুস্থ থাকার কোনও অবকাশ নেই। কারণ যেদিন থেকে এই ঘটনাগুলো শুরু হয়েছে, যেদিন থেকে গুলি চলেছে, সেদিন থেকে আমি দুই চোখের পাতা এক করতে পারিনি। কারণ আমার একটি ১২ বছরের সন্তান আছে। ওই শিশুগুলোর মধ্যে আমার সন্তান থাকতে পারত। ওই মানুষগুলোর মধ্যে আমি, আপনি থাকতে পারতাম।‘

রাষ্ট্র ব্যবস্থার বিষয়ে এই অভিনেত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘এটা কোনও রাষ্ট্র ব্যবস্থার প্রতিচ্ছবি হতে পারে না। আমি এসব অন্যায়ের সুষ্ঠু তদন্ত চাই এবং সংশ্লিষ্ট সবাইকে বিচারের আওতায় আনা হোক। এর প্রকাশ্য প্রয়োগ আমরা দেখতে চাই৷’

মুষলধারার বৃষ্টিকে উপেক্ষা করেই শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে এক হয়েছিলেন প্রখ্যাত আলোকচিত্রী শহিদুল আলম, চলচ্চিত্রকার আকরাম খান, অভিনেতা মোশাররফ করিম, সিয়াম আহমেদ, অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা, জাকিয়া বারী মম, অভিনেত্রী সাবিলা নূর, সৈয়দ আহমেদ শাওকি, চলচ্চিত্রকার অমিতাভ রেজা, পিপলু আর খান, আদনান আল রাজিব ও রেদওয়ান রনি।

আরও উপস্থিত ছিলেন, অভিনেতা ইরেশ জাকের ও তার স্ত্রী মীম, নাজিয়া হক অর্ষা, ওয়াহিদ তারেক, ঋতু সাত্তার, দীপক সুমন, আরমিন মুসা, প্রবর রিপন, শঙ্খ দাশগুপ্ত, রাকা নওশিন নওয়ার, অভিনেত্রী নাদিয়া ও শাহানা রহমান সুমিসহ অনেকে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS