ভিডিও

যুক্তরাষ্ট্রে একের পর এক স্টেজ শো’তে ডলি সায়ন্তনী

প্রকাশিত: আগস্ট ১০, ২০২৪, ০৫:১৯ বিকাল
আপডেট: আগস্ট ১০, ২০২৪, ০৫:১৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন: ডলি সায়ন্তনী, বাংলাদেশের সঙ্গীতাঙ্গনের নন্দিত জনপ্রিয় একজন সঙ্গীতশিল্পী। নায়ক রুবেল অভিনীত শহীদুল ইসলাম খোকন পরিচালিত ‘উত্থান পতন’ সিনেমায় ‘হে যুবক’  গানটি গেয়ে যিনি রাতারাতি ব্যাপক আলোচনায় এসেছিলেন। এখনো এই গান শ্রোতা দর্শকের কাছে ভীষণ প্রিয় একটি গান।

এরপর ডলি সায়ন্তনীর গাওয়া আরো বহু গান জনপ্রিয় হয়ে উঠেছে যারমধ্যে বিশেষত উল্লেখযোগ্য হচ্ছে ‘বিষম পীরিত’,‘ কালিয়া’, ‘অন্তর দিলাম’,‘ দেখলে তোমায়’, ‘বুক চিন চিন করছে’, ‘আমার মাটির গাছে’ ‘ অন্তরে তুমি’,‘ তুমি শুধু লীলা বোঝ’, ‘কোন বা পথে নিতাইগঞ্জ যাই’,‘ পিরিতির বাজার ভালো না’,‘ দে মন দে’ ইত্যাদি। গেলো জুলাইয়ের শুরুতে ডলি সায়ন্তনী পরপর কয়েকটি শো’তে সঙ্গীত পরিবেশন করতে আমেরিকা গিয়েছেন। সেখানে এরইমধ্যে ওয়াশিংটন, ফ্লোরিডা, ওকলাহোমা’সহ ফ্লোরিডার পাশে আরো একটি সিটিতে সঙ্গীত পরিবেশন করেছেন।

ডলি সায়ন্তনী বলেন,‘ এর আগে আমি ১০ বার শো’তে অংশ নিতে আমেরিকায় এসেছিলাম। এই নিয়ে আমার ১১’তম বার আমেরিকায় আসা। সঙ্গে আমার ছোট মেয়ে ফাইজাহ আছে। এরইমধ্যে চারটি শো’তে অংশ নিয়েছি বিভিন্ন সিটিতে। আরো কয়েকটি সিটিতে শো করার ব্যাপারে আলাপ চলছে, এখনো চুড়ান্ত হয়নি। তবে আশা করা যাচ্ছে আরো কয়েকটি শো করতে পারবো। শো শেষে দেশে ফিরবো ইনশাআল্লাহ। যেহেতু আরো কয়েকটি শো করার কথা চলছে, তাই ঠিক কবে দেশে ফিরবো তা চুড়ান্ত করতে পারছিনা। দেশের জন্যও মনটা অস্থির হয়ে আছে। দেশের সবাই ভালো থাকুক, নিরাপদে থাকুক-এই শুভ কামনা রইলো।’

ডলি সায়ন্তনী জানান ২০০০ সালে তিনি প্রথম আমেরিকা গিয়েছিলেন। তবে দেশের বাইরে তিনি প্রথম যান ওমানে, ১৯৮৯ সালে। ঢাকার ওরিয়েন্টাল কির্ডান গার্ডেনে ডলি সায়ন্তনীর পড়াশুনা শুরু হয়েছিলো। এই স্কুলের হাফিজ স্যার ছিলেন তার সবচেয়ে প্রিয় শিক্ষক। দীর্ঘদিন তার সঙ্গে তেমন কোনো যোগাযোগ নেই ডলি সায়ন্তনীর। ডলি সায়ন্তনীর কন্ঠে সর্বশেষ প্রকাশিত আলোচিত গান হচ্ছে ‘পত্র দেয়না’। গানটি ২০২২ সালে প্রকাশিত হয়েছিলো। এদিকে ইউটিউবেও তার নিজের নামে একটি ইউটিউব চ্যানেলে আছে। গত বছর এই চ্যানেলেই তার সর্বশেষ মৌলিক গান ‘এক তরফা বাইসা ভালো’ প্রকাশিত হয়। গানটি লিখেছেন ও সুর করেছেন রোহান রাজ। এই চ্যানেলের জন্য আরো কিছু নতুন গানের কাজ করবেন বলেও জানান ডলি। দেশে ফিরে সেসব কাজে হাত দিবেন তিনি। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS