ভিডিও

আমাদের পথচলায় আর পিছিয়ে দেবেন না: সিয়াম

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৪, ০৭:০১ বিকাল
আপডেট: আগস্ট ১৩, ২০২৪, ০৭:০১ বিকাল
আমাদেরকে ফলো করুন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন এক পর্যায়ে অসহযোগ আন্দোলনে রূপ নেয়। এতে ছাত্রদের বিজয় আসে। প্রধানমন্ত্রীর পদ ছেড়ে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। এরপর দেশে বিভিন্ন স্থানে ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। বাদ যায়নি সিনেমা হলও। সিনেমা হল ভাঙচুরের ঘটনায় আহত হয়েছেন চিত্রনায়ক সিয়াম আহমেদ।

সিয়াম বলেন, ‘রাস্তাটা সহজ রাখুন। আপনাদের সঙ্গে আমাদের দেখা হয় সিনেমা হলে। সে হলই যদি ভেঙে দেন, তাহলে কোথায় আপনাদের সঙ্গে দেখা হবে? আমাদের এখনো অনেক কিছু নির্মাণের বাকি আছে। আমাদের পথচলায় আর পিছিয়ে দেবেন না। এরপর যখন দেখবেন এমন অন্যায় হচ্ছে, তখন আপনার ভয়েস রাইজ করেন, এটা আমার অনুরোধ।’

জীবনে প্রথমবার এমন আন্দোলনে অংশ নেন সিয়াম। শিক্ষার্থীদের হত্যার বিচার দাবিতে রাজপথে নেমে এসেছিলেন তিনি। সিয়ামের ভাষ্য, ‘আমরা তো শুনেছি, শিল্পীরা নিরপেক্ষ থাকবেন। ব্যক্তিগত জীবনে তাঁদের রাজনৈতিক মতাদর্শ থাকতেই পারে। ১৯৭১ সালেও কিন্তু শিল্পীদের বিশাল অংশগ্রহণ ছিল। তাদের কথার একটি মূল্য থাকত। তাঁদের কথা শুনত। এখন কিছু বলার আগেই খুব সহজেই মানুষ লিখতে পারছে দালাল, লেজুড়বৃত্তি, তেল মারছে শব্দগুলো। কত জেনারেশন কাজ করলে শিল্পীদের তাঁদের হারানো সম্মান ফেরত পাবে, সেটা জানি না।’ সাম্প্রতিক পরিস্থিতির মধ্যে সিয়াম আহমেদ অভিনীত সিনেমা ‘জংলি’র মুক্তি পিছিয়েছে। একই কারণে কলকাতার সিনেমা ‘প্রতিপক্ষ’ও পিছিয়েছে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS