ভিডিও

আন্দোলনে কলকাতার চঞ্চল চৌধুরীর সিনেমা বিপদে

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৪, ০৫:৫৫ বিকাল
আপডেট: আগস্ট ১৬, ২০২৪, ১২:৩৮ রাত
আমাদেরকে ফলো করুন

বিনোদন ডেস্ক: পূর্বের ঘোষণা অনুযায়ী ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে দুটি সিনেমা মুক্তির কথা ছিল। সিনেমা দুটি হচ্ছে নির্মাতা রাজ চক্রবর্তীর ‘বাবলি’ ও সৃজিত মুখার্জির সিনেমা ‘পদাতিক’। দুটি সিনেমাই আজ মুক্তি পাচ্ছে। কিন্তু ভারতের পশ্চিমবঙ্গের আরজি কর হাসপাতালে চিকিৎসককে ধর্ষণ ও হত্যাকাণ্ডের মত ন্যাক্কারজনক ঘটনার ভারতজুড়ে শুরু হয়েছে আন্দোলন। যেই আন্দোলনের মধ্যে সিনেমা মুক্তি দিয়ে বিপাকে পড়ছেন দুই নির্মাতাই। এই সময়ে সিনেমা মুক্তির বিষয়ে নিজের সামাজিক যোগাযোগমাধ্যমে মুখ খুলেছেন সৃজিত। তিনি বলেন,‘আমার মনে হয়, শহর এই মুহূর্তে কোনোরকম বিনোদন বা সিনেমা দেখার মানসিকতায় নেই। আমি তো নেই-ই।’

সিনেমার ভবিষ্যৎও তিনি দর্শকের ওপরেই ছেড়ে দিয়ে আরও বললেন, ‘দর্শক যা চাইবেন, সেটাই হবে। এই পরিস্থিতিতে তারা যদি আমার সিনেমা না দেখেন, আমার কোনো আপত্তি নেই। আমি সিনেমা মুক্তি পেছানো নিয়ে প্রযোজকের সঙ্গে কথা বলেছিলাম। কিন্তু তিনি অত্যন্ত অসহায়ভাবেই আমাকে জানিয়েছেন, তার বিপুল আর্থিক ক্ষতি হবে। কারণ, সিনেমাটি জাতীয় স্তরে মুক্তি পাচ্ছে। তাই কিছু করা গেল না।’ সবশেষ সৃজিত আরও বলেন, ‘সবটাই দুর্ভাগ্যজনক। সিনেমাটি এই সময়ে মুক্তি পাচ্ছে। কিন্তু, এটা আমাদের কারও হাতেই নেই।’ সৃজিতের এই সিনেমায় মৃণাল সেনের ভূমিকায় অভিনয় করেছেন অভিনেতা চঞ্চল চৌধুরী। কিন্তু দেশে আন্দোলনের জেরে কলকাতায় সিনেমার প্রচারে যেতে পারেনি তিনি।

এদিকে ১৫ আগস্ট মুক্তি পেয়েছে রাজ চক্রবর্তীর ‘বাবলি’। সিনেমাটি শুধু কলকাতায় মুক্তি পেয়েছে। তবে এর ভবিষ্যতও পড়েছে অনিশ্চয়তায়। বুকমাই শোয়ের তথ্য মতে ভালোই হল পেয়েছে সিনেমাটি। তবে হলে দর্শক ফেরা নিয়ে রয়েছে আশঙ্কা। ‘বাবলি’ সিনেমার প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন শুভশ্রী গাঙ্গুলী ও আবির চ্যাটার্জি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS