ভিডিও

গানে প্রথম একসঙ্গে রাফাত-দোলা

প্রকাশিত: আগস্ট ১৬, ২০২৪, ১০:৫৫ রাত
আপডেট: আগস্ট ১৬, ২০২৪, ১০:৫৫ রাত
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন : এবারই প্রথম একসঙ্গে একই গানে কন্ঠ দিলেন এই প্রজন্মের নন্দিত সঙ্গীতশিল্পী, সুরকার, সঙ্গীত পরিচালক শাহরিয়ার রাফাত ও প্রজন্মের শ্রোতাপ্রিয় গায়িকা আসিয়া ইসলাম দোলা। মাসুদ রানা অনিক পরিচালিত ‘ভুল মানুষের গল্প’ নাটকে তারা দু’জন এবারই প্রথম একসঙ্গে গান গাইলেন। গানের শিরোনাম ‘ কী জাদু জানিস’। গানটি লিখেছেন শাহরিয়ার রাফাত নিজেই। সুর সঙ্গীতও করেছেন তিনি।

রাফাত জানান, ‘ভুল মানুষের গল্প’ নাটকটিতে অভিনয় করেছেন অহনা ও শ্যামল মাওলা। নাটকটি শিগিগরই একটি ইউটিউব চ্যানেলে প্রকাশ পেলে গানটিও দর্শক শ্রোতা উপভোগ করতে পারবেন। গানটি প্রসঙ্গে রাফাত বলেন,‘ নাটকের গল্পের সঙ্গে সঙ্গতি রেখেই গানটি লেখা এবং সুর করা। দোলার সঙ্গে এর আগেও আমার কাজ হয়েছে। তবে একসঙ্গে দ্বৈত গান করা হয়নি কখনো।

ওয়েস্টার্ণ গানের জন্য দোলা পারফেক্ট। তবে এই গানটিও আমার সঙ্গে দোলা খুউব ভালো গেয়েছে। যে কারণে গানটি নিয়ে আমি আশাবাদী। আমি চাই দর্শক নাটকটাও উপভোগ করুক, পাশাপাশি আমার এবং দোলার গাওয়া গানটাও দর্শক উপভোগ করুক।

কারণ গানটা নিয়ে আমি বেশীই আশাবাদী। আর দোলার জন্য অনেক অনেক শুভ কামনা।’ এদিকে রাফাত জানান, আগামী সেপ্টেম্বরে তার নতুন চারটি গান একে একে প্রকাশ পাবে। চারটি গান লিখেছেন সোমেশ্বর অলি, মেহেদী হাসান লিমন ও শাহরিয়ার রাফাত নিজে। দোলার কন্ঠে সর্বশেষ প্রকাশিত শ্রোতাপ্রিয় মৌলিক গান হচ্ছে ‘ভালোবেসে নিঃস্ব’।

গানটি লিখেছেন ও সুর করেছেন রাজীব হোসেন। দোলার নিজের লেখা ও সুরে বৈশাখ নিয়ে একটি জনপ্রিয় গান রয়েছে। গানটির শিরোনমা ‘এলোরে বৈশাখ’। ২০১৭ সালের চ্যানেল আই সেরা কন্ঠ’র একজন শিল্পী দোলা। আরটিভি ফোক স্টেশনের সিজন ফোর-এ দোলা তিনটি গান গেয়েও শ্রোতাপ্রিয়তা পেয়েছিলেন। গান তিনটি হচ্ছে ‘পোশা পাখি’,‘ কৃষ্ণ পক্ষ’ ও ‘শিরনী খাওয়া’।

দোলার কন্ঠে প্রকাশিত আলোচিত মৌলিক গানগুলো হচ্ছে ‘হেলে দুলে’,‘ কাঁচের চুড়ি’,‘ পারিনা সামলাতে’। গানগুলো লিখেছেন সুদীপ কুমার দীপ ও দোলা নিজে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS