ভিডিও

উদ্বিগ্ন ববিতা...

প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৪, ০৭:২৯ বিকাল
আপডেট: আগস্ট ২৫, ২০২৪, ০৭:২৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন: দেশের সার্বিক বন্যা পরিস্থিতি নিয়ে ভীষণ উদ্বিগ্ন প্রখ্যাত চলচ্চিত্রাভিনেত্রী, প্রযোজক ববিতা। গেলো ৫ আগস্ট ছিলো ‘ববিতা দিবস’। দিনটি গেলো বছর থেকে যুক্তরাষ্ট্রের ডালাস’-এ উদযাপিত হয়ে আসছে। এই বছরও উদযাপিত হয়। তবে ববিতার ইচ্ছে থাকলেও সেখানে এবার আর যাওয়া হয়নি। তিনি গিয়েছেন তার একমাত্র সন্তান অনিকের কাছে। গেলো ৯ আগস্ট ববিতা কানাডা গেলেন। তবে সেখানে গিয়েও তার মন একেবারেই ভালো নেই। বাংলাদেশের বন্যা পরিস্থিতি নিয়ে ভীষণ মন খারাপ তার। তবে বন্যা দুর্গত এলাকার মানুষদের সহযোগিতা করার জন্য বিভিন্ন সরকারী, বেসরকারী প্রতিষ্ঠান’সহ কেউ কেউ ব্যক্তিগতভাবে এগিয়ে আসছে, এটাই অনেক সাহসের বিষয়-এমনই অভিমত ববিতার।

ববিতা বলেন,‘ প্রতিটি মুহুর্ত কানাডায় অনেক উৎকন্ঠা, উদ্বিগ্নতার মধ্যদিয়ে কাটছে। নানান সংবাদ মাধ্যমেতো খবর শুনছি, পাশাপাশি আমার পরিবারের সদস্যদের কাছ থেকেও আপডেট নিচ্ছি। বাংলাদেশে স্মরণকালের এই বন্যা প্রতিরোধে সকল শ্রেণীর মানুষ যেভাবে কাঁধে কাঁধ রেখে সম্মিলিতভাবে কাজ করছে, তাতে আবারো প্রমাণিত হয় বাংলাদেশীরা নিজেদের জন্য জীবন বাজি রেখে কাজ করতে পারে। সরকারী, বেসরকারী প্রতিষ্ঠান বন্যা দুর্গত এলাকায় গিয়ে বন্যা কবলিত মানুষদের উদ্ধার করছে, আবার তারা খাদ্যও সরবরাহ করছে। নিরাপদ জায়গায় এনে বাসস্থানের ব্যবস্থা করে দিচ্ছে। কেউ কেউ ব্যক্তিগভাবে ফাণ্ড সংগ্রহ করে নানান ধরনের খাবার নিয়ে বন্যা দুর্গতদের পাশে থাকছে। এই যে সবার মধ্যে বন্যা দুর্গতদের পাশে থাকার যে আন্তরিক প্রচেষ্টা-এটাই বাংলাদেশীদের চিরায়ত রূপ। আল্লাহর কাছে দোয়া করি দ্রুত যেন বন্যা থেকে আমরা পরিত্রাণ পাই।’

উল্লেখ্য, দীর্ঘদিন ববিতাকে নতুন কোনো সিনেমায় দেখা যাচ্ছেনা। তার কাছে বেশ কয়েকজন পরিচালক গল্প শোনাতেও গিয়েছিলেন। কিন্ত কোনো গল্পই তার মন ছুঁয়ে যায়নি। যে কারণে তাকে নতুন সিনেমায় দেখার সুযোগও হয়ে উঠেনি। আদৌ আর ববিতাকে নতুন সিনেমায় দেখা যাবে কী না তা এখন সময়ের ব্যাপার। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS