ভিডিও

ক্যান্সারমুক্ত হলেন ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৪, ১০:০৭ রাত
আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২৪, ১০:০৭ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : কেমোথেরাপি নেওয়ার মাধ্যমে ক্যান্সারমুক্ত হয়েছেন ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন। সোমবার এক ভিডিও বার্তায় এই তথ্য জানিয়েছেন কেট নিজে। সুস্থ হওয়ায় আগামী কয়েক মাসের মধ্যে নির্দিষ্ট কিছু অনুষ্ঠানে যোগ দেবেন বলে জানিয়েছেন তিনি। প্রিন্সেস অব ওয়েলস বলেছেন, “গত ৯ মাস আমার এবং পরিবারের জন্য ‘ভয়ংকর’ এবং ‘খুবই কঠিন’ সময় ছিল। প্রতিরোধমূলক কেমোথেরাপির মাধ্যমে ক্যান্সার মুক্ত হওয়ায় এখন আমরা নির্ভার।”

ব্রিটেনের ভবিষ্যৎ রানী জানিয়েছেন, এখন কীভাবে বাকি জীবন ক্যান্সারমুক্ত থাকা যায় সেটির উপর নজর রাখবেন। আর ক্যান্সার থেকে পুরোপুরি মুক্তি পাওয়ার পথটি দীর্ঘ ও কঠিন হবে বলেও উল্লেখ করেছেন তিনি। চলতি বছরের ২৩ মার্চ কেট মিডলটন জানান তিনি ক্যান্সারে আক্রান্ত হয়েছেন। ওই সময় তিনি বলেন, ‘এটি একটি বিশাল ধাক্কা হিসাবে এসেছে এবং উইলিয়াম যা যা করা দরকার করছে এবং পরিস্থিতিকে যেভাবে মোকাবিলা করা দরকার আমাদের এই কমবয়সী পরিবারের জন্য, তাই করছি’।

এর আগে ফেব্রুয়ারিতে জানা যায় রাজা তৃতীয় চার্লস ক্যান্সারে আক্রান্ত হয়েছেন। তার ক্যান্সারে আক্রান্ত হওয়ার খবরের ধাক্কার রেশ কাটতে না কাটতেই কেট মিডলটনের দুরারোগ্য এই ব্যধিতে আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS