ভিডিও

‘লাদাখে দিল্লির সমান জায়গা দখলে নিয়েছে চীন’

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৪:৪০ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৯:৩০ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : চীনের সঙ্গে ভারত ইস্যু নিয়ে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কঠোর সমালোচনা করেন দেশটির বিরোধী দলীয় নেতা রাহুল গান্ধী। তাই যুক্তরাষ্ট্র সফরে তাকে চীন ইস্যুতে প্রশ্ন করা হলে মোদিকে আবারও একহাত নেন কংগ্রেসের এই নেতা। রাহুল গান্ধী বললেন, লাদাখে রাজধানী নয়াদিল্লির সমান জায়গা দখলে নিয়ে নিয়েছে চীনা সেনারা। খবর : এনডিটিভি

স্থানীয় সময় মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) ওয়াশিংটনের জাতীয় প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে আলাপ করেন রাহুল গান্ধী। সেখানেই এক প্রশ্নের জবাবে এমন তথ্য জানান তিনি। এক প্রশ্নের জবাবে রাহুল বলেন, আচ্ছা, যদি আপনারা বলেন যে আমাদের ভূখণ্ডের ৪ হাজার বর্গকিলোমিটার এলাকায় চীনা সেনা থাকার বিষয়টি ভালো, তাহলে হয়তো তিনি ভালো ভাবেই পরিস্থিতি সামাল দিচ্ছেন। লাদাখে দিল্লির সমান ভূমি দখল করে নিয়েছি চীনা সেনারা। আমি মনে করি এটি একটি বিপর্যয়। মিডিয়া এগুলো নিয়ে লিখতে পছন্দ করে না। 

এ সময় পাল্টা প্রশ্ন ছুড়ে দিয়ে তিনি বলেন, কোন প্রতিবেশী দেশ যদি আপনাদের ভূখণ্ডের ৪ হাজার বর্গকিলোমিটার দখল করে নেয় তাহলে আমেরিকা কেমন প্রতিক্রিয়া দেখাবে? কোনো প্রেসিডেন্ট কী শুধু এই বলে দায় এড়াতে পারবেন যে তিনি ভালোভাবে সামাল দিয়েছেন? তাই আমি মনে করি না মোদি চীনকে ভালোভাবে সামাল দিয়েছেন। আমার মনে হয় আমাদের অঞ্চলে চীনা সেনাদের থাকার কোনো কারণ নেই।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS