ভিডিও

নাইজেরিয়ায় নৌকা ডুবে ৬৪ জনের মৃত্যুর আশঙ্কা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০২:০৩ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০২:০৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : নাইজেরিয়ার উত্তর-পশ্চিমের জামফারা প্রদেশে একটি নদীতে নৌকাডুবির ঘটনা ঘটেছে। এতে নৌকাটিতে থাকা অন্তত ৬৪ জনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। 

রয়টার্সের প্রতিবেদনে বলা হচ্ছে, স্থানীয় কর্মকর্তারা শনিবার (১৪ সেপ্টেম্বর) জানিয়েছেন, কাঠের তৈরি নৌকাটিতে ৭০ জন কৃষক ছিলেন। শনিবার সকালে তারা নৌকায় নদী পার হয়ে স্থানীয় গুম্মি শহরের খামারগুলোয় কাজ করতে যাচ্ছিলেন। দুর্ঘটনার পর কর্তৃপক্ষের সহায়তায় স্থানীয় লোকজন তাৎক্ষণিকভাবে উদ্ধারকাজে নেমে পড়েন। ঘণ্টা তিনেক পর ছয়জনকে উদ্ধার করা হয়। বাকিদের খোঁজ মিলেনি। ধারণা করা হচ্ছে বাকিদের মৃত্যু হয়েছে।

স্থানীয় প্রশাসক আমিনু নুহু ফালালি বলেন, এর আগেও একবার এখানে একই ধরনের দুর্ঘটনা ঘটেছিল। নিখোঁজ হওয়া ব্যক্তিদের অনুসন্ধানে জরুরি উদ্ধারকারী দল কাজ শুরু করেছে। তিনি আরও বলেন, প্রতিদিন ৯০০ জনের বেশি কৃষক তাদের কৃষি জমিতে পৌঁছাতে নদী পার হয়। কিন্তু এর জন্য মাত্র দুটি নৌকা রয়েছে। ফলে ধারণ ক্ষমতার বেশি যাত্রী নিয়ে পার হতে হয়।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS