ভিডিও

সবচেয়ে বড় হাত-পা নিয়ে গিনিসবুকে নাম লেখালেন ১৬ বছরের এরিক

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৪, ০১:২৯ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২৪, ০৩:৫৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

বিশ্বের জনসংখ্যা প্রায় ৮০০ কোটিরও বেশি। একেকজন মানুষের চেহারা, গায়ের রং ও বৈশিষ্ট্য ভিন্ন। কারো সঙ্গে কারোর কোনো মিল নেই। তবে কিছু কিছু মানুষ বিশেষ কিছু বৈশিষ্ট্য নিয়ে জন্মায়, যা তাদের অন্যদের থেকে আরও বেশি আলাদা করে। তেমনই একজন এরিক কিলবার্ন জুনিয়র।


এরিকের বয়স মাত্র ১৬ বছর। এরই মধ্যে গিনেস বুক অব রেকর্ডসে তার নাম উঠিয়েছে। বিশ্বের ৮০০ কোটি মানুষের মধ্যে তার হাত-পায়ের মাপ সবচেয়ে বড়। মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগান স্টেটের গুডরিচের বাসিন্দা এরিকের ৩৪.৩০ সেমি (১৩.৫০ ইঞ্চি)। তার জুতা একটি আমেরিকান সাইজ ২৩ (যুক্তরাজ্যের জন্য একটি সাইজ ২২ এর সমতুল্য)।

এটি একজন প্রাপ্তবয়স্ক পুরুষের গড় জুতার চেয়ে অনেক বড়, যা সাধারণত ৮.৫ থেকে ৯ পর্যন্ত হয়ে থাকে। এরিকের হাত ২৩.২০ সেমি (৯.১৩ ইঞ্চি) লম্বা, যা পৃথিবীতে জীবিত কিশোরদের মধ্যে সবচেয়ে বড় হাত। তাদের আকার তার বয়সের গড় থেকে অনেক বেশি, যা দাঁড়ায় ১৯.০৪ সেমি (৭.৪ ইঞ্চির বেশি)।

এরিক যখন কিন্টারগার্ডেন স্কুলে যাওয়া শুরু করে, তখনই তার হাত পায়ের অস্বাভাবিকতা নজরে আসে। স্কুলে তার বয়সী অন্যান্য বাচ্চাদের চেয়ে তার হাত-পায়ের মাপ ছিল অনেক বড়। এরিক যতই বড় হচ্ছিল ততই এটি স্পষ্ট হচ্ছিল।

যখন পঞ্চম শ্রেণিতে পড়েন তখন থেকেই আর দোকান থেকে ছুতা কিনতে পারতেন না। আলাদাভাবে অর্ডার করতে হত তার জন্য। গ্লাভস কেনাও চ্যালেঞ্জিং হয়ে ওঠে। তার হাতের মাপে গ্লাভসও পাওয়া যেত না।

তার মা এবং একজন পারিবারিক বন্ধু কারা প্যাটিসনের সাহায্য ও উৎসাহে, এরিক ১৪ বছর বয়সে তার রেকর্ডের জন্য আবেদন করেছিলেন। এরিকের গল্প অনলাইনে ট্র্যাকশন লাভ করার সঙ্গে সঙ্গে পুমা এবং আন্ডার আর্মারের মতো বড় কোম্পানিগুলো এগিয়ে আসে। কোম্পানিগুলো তাকে কাস্টমাইজ জুতা এবং বুট বানিয়ে দেয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS