ভিডিও

ডোনাল্ড লুর ঢাকা সফর নিয়ে যা বললো মার্কিন পররাষ্ট্র দপ্তর

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০৩:৩১ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০৭:৫৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : বাংলাদেশের আর্থিক স্থিতিশীলতা এবং সুশাসন প্রতিষ্ঠায় অন্তর্র্বতী সরকারকে সহযোগিতা করার বিষয়ে কথা বলতেই যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু ঢাকায় এসেছিলেন।

সোমবার (১৬ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে এমনটা জানান দেশটির পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার। ব্রিফিংয়ে বাংলাদেশে ডোনাল্ড লুর সফর সম্পর্কে এক সাংবাদিক মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লুর সফর নিয়ে প্রশ্ন করেন। সাংবাদিক বলেন, বাংলাদেশের অন্তর্র্বতী সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনূসের সঙ্গে বোঝাপড়া এবং বাংলাদেশ যেদিকে যাচ্ছে তা যুক্তরাষ্ট্র কীভাবে মূল্যায়ন করে? এছাড়াও যুক্তরাষ্ট্রের একটি ঘোষণা আছে তারা বাংলাদেশে সাহায্য করবে, সে বিষয়ে আপনাদের লক্ষ্য কী?

সাংবাদিকের প্রশ্নের জবাবে মিলার বলেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি, আর্থিক স্থিতিশীলতা, সুশাসন এবং উন্নয়নের প্রয়োজনে যুক্তরাষ্ট্র কীভাবে সহযোগিতা করতে পারে, এ বিষয়ে ডোনাল্ড লু অন্তর্র্বতী সরকারের গুরুত্বপূর্ণ উপদেষ্টাদের সঙ্গে বৈঠক করেছেন। সেখানে একজন মার্কিন সহায়তাকারী প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন। মিলার আরও বলেন, বাংলাদেশের জনগণের জন্য উজ্জ্বল এবং সমৃদ্ধশালী ভবিষ্যৎ গড়তে এবং সেখানে সুশাসন ও বাণিজ্য প্রসারিত করতে ২০০ মিলিয়ন ডলারের বেশি মূল্যের একটি চুক্তিতে স্বাক্ষর করেছে যুক্তরাষ্ট্র। ব্রিফিংয়ে আরেক সাংবাদিক বাংলাদেশে শীর্ষ সন্ত্রাসীদের কারাগার থেকে মুক্তির ইস্যু নিয়ে প্রশ্ন করেন। তবে সেই প্রশ্নের কোনো জবাব দেননি ম্যাথিউ মিলার। এছাড়া বাংলাদেশ নিয়ে ভারতীয় নৌবাহিনীর বৈঠক ইস্যুতেও তাৎক্ষণিক জবাব দেয়নি মার্কিন পররাষ্ট্র দপ্তর।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS