ভিডিও

ইসরাইলি হামলায় গাজায় আরও ৩৮ ফিলিস্তিনি নিহত

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০৪:৪৩ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ১২:১০ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইসরাইলি বাহিনীর বর্বর হামলায় গত ২৪ ঘণ্টায় নিহত হয়েছেন আরও ৩৮ ফিলিস্তিনি। খান ইউনিস, নুসাইরাত শরণার্থী শিবিরসহ বেশ কয়েকটি জায়গায় বোমা হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী।

সোমবার (১৬ সেপ্টেম্বর) নুসাইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি বোমা হামলায় প্রাণ গেছে বেশ কয়েকজন ফিলিস্তিনির। এছাড়া, দক্ষিণ পশ্চিম গাজায় একটি বাড়ি লক্ষ্য করে হামলা চালায় ইসরাইলি সেনারা। এতে নারী শিশুসহ প্রাণ হারান কয়েকজন। খান ইউনিসের বাস্তুচ্যুত তাবুতেও আগ্রাসন চালায় দখলবাহিনী। সেখানেও শিশুসহ বেশ কয়েকজন নিহত হন। এ অবস্থায় গাজায় যুদ্ধবিরতি জরুরি হয়ে পড়েছে। কিন্তু, উপত্যকাটিতে যুদ্ধবিরতির আলোচনার জন্য ইসরাইলকে চাপ দিয়ে ব্যর্থ হয়েছে যুক্তরাষ্ট্র।

সোমবার আল জাজিরাকে দেয়া সাক্ষাৎকারে এমন দাবি করেন হামাসের এক শীর্ষ কর্মকর্তা গাজী হামাদ। তিনি বলেন, যুদ্ধবিরতির প্রস্তাবের জন্য হামাস নমনীয়তার সঙ্গে কাজ করলেও নেতানিয়াহু সরকার এই আলোচনাকে বাধাগ্রস্ত করছে। এদিকে, ইসরাইলের অভ্যন্তরে দেখা দিয়েছে রাজনৈতিক টানাপোড়েন। তেল আবিবের একাধিক গণমাধ্যম বলছে, প্রতিরক্ষামন্ত্রীর পদ থেকে ইয়োভ গ্যালান্টকে বরখাস্ত করার কথা ভাবছেন ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS