ভিডিও

হিজবুল্লাহর ৪শ’ স্থাপনায় ইসরায়েলের হামলা

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৪, ০৪:১৮ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২৪, ০৪:১৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলের সামরিক বাহিনী শনিবার লেবাননে হিজবুল্লাহর ৪শ’ স্থাপনায় হামলা চালিয়েছে বলে দাবি করেছে। অন্যদিকে হিজবুল্লাহ বলছে, তারা উত্তর ইসরায়েলের একটি বিমানঘাঁটিতে কয়েক ডজন ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে।

ইসরায়েল ডিফেন্স ফোর্সেস (আইডিএফ) শনিবার রাতে বলেছে, তারা দুটি তরঙ্গ আক্রমণ শুরু করেছে-একটি প্রায় ২৯০টি সাইট আক্রমণ করেছে এবং দ্বিতীয়টি দক্ষিণ লেবানন জুড়ে ১১০টি সাইটকে আক্রমণ করেছে। রবিবার সকালে হিজবুল্লাহ তাদের টেলিগ্রাম চ্যানেলে পোস্ট করেছে, গাজা যুদ্ধ শুরু হওয়ার পর থেকে হিজবুল্লাহ সবচেয়ে বড় জবাব হিসেবে ইসরায়েলের হাইফা শহরের কাছে রামাত ডেভিড ঘাঁটিতে রকেট নিক্ষেপ করেছে। 

টাইমস অফ ইসরায়েল জানিয়েছে, শনিবার রাতে হিজবুল্লাহ ইসরায়েলের জেজরিল উপত্যকার উত্তরাঞ্চলীয় শহরে কমপক্ষে ১০টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। গত অক্টোবরের শুরুতে সংঘাত শুরু হওয়ার পর থেকে এটি ছিল ইসরায়েলি ভূখণ্ডে হিজবুল্লাহ রকেটের গভীরতম অনুপ্রবেশ। ইসরায়েল ডিফেন্স ফোর্সেস (আইডিএফ) বেশিরভাগ ক্ষেপণাস্ত্রকে বাধা দিয়েছে। ইসরায়েলে হিজবুল্লাহর রকেট হামলায় তিনজন আহত হয়েছে বলে জানায় টাইমস অফ ইসরায়েল। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS