ভিডিও

আমরা শান্তির খুব কাছে চলে এসেছি : জেলেনস্কি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৪, ০৫:০৬ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২৪, ০৫:০৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার সঙ্গে যুদ্ধ খুব তাড়াতাড়ি শেষ হবে বলে মনে করছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তিনি বলেছেন, ‘আমরা শান্তির খুব কাছে চলে এসেছি।’ খবর : বিবিসি।

তিনি বলেন, ‘আমরা আমাদের ধারণার চেয়েও শান্তির খুব কাছে চলে এসেছি। তবে এ জন্য আমাদের শক্তি আরও বাড়াতে হবে।’ মার্কিন সম্প্রচারকারী এবিসি নিউজের সঙ্গে কথা বলার সময় জেলেনস্কি আরও জানান, তিনি এই সপ্তাহে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে একটি ‘বিজয় পরিকল্পনা’ উপস্থাপন করবেন, যাতে কিয়েভের সেনাবাহিনীকে শক্তিশালী করার জন্য মিত্রদের প্রতি আহ্বান জানানো হয়েছে। জেলেনস্কি আরও জানান, পরিকল্পনাটি রাশিয়ার সাথে আলোচনার বিষয়ে নয়, বরং এটি যুদ্ধ বন্ধ করার জন্য কূটনৈতিক উপায় নিয়ে। ‘ইউক্রেন শক্তিশালী অবস্থানে থাকলে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে সংঘাতের অবসান ঘটাতে চাপ দিতে পারবে।’ বলেন জেলেনস্কি।

এদিকে মঙ্গলবার, ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন, রাশিয়া গণমাধ্যম থেকে ইউক্রেনীয় ‘বিজয় পরিকল্পনার’ বিষয়ে অবগত এবং রাশিয়ার লক্ষ্য অর্জিত হলেই তারা কেবল সংঘাতের অবসান ঘটাবে। অনেক দিন থেকেই রাশিয়ার ভেতরে হামলা চালাতে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র নিক্ষেপে পশ্চিমা দেশগুলোর অনুমতি চেয়ে আসছে ইউক্রেন। কিন্তু রোববার বাইডেন জানিয়েছেন, তিনি এ বিষয়ে এখনও সিদ্ধান্ত নেননি।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS