ভিডিও

ইসরায়েল-ইউক্রেনকে বিপুল পরিমাণ অর্থ সহায়তা দিতে চান বাইডেন

প্রকাশিত: ফেব্রুয়ারি ০৬, ২০২৪, ০৪:৪৪ দুপুর
আপডেট: ফেব্রুয়ারি ০৬, ২০২৪, ০৪:৪৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : গাজা গণহত্যার মধ্যেই ইসরায়েলকে বিপুল পরিমাণ অর্থ সহায়তা দিতে চান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। সে লক্ষ্যেই যুক্তরাষ্ট্রের আইনসভার উচ্চকক্ষ সিনেটে ১১৮ বিলিয়ন ডলারের একটি নতুন বিল উত্থাপন করেছেন ডেমোক্র্যাটরা। এই অর্থ সহায়তার বেশিরভাগ যাবে ইউক্রেন ও ইসরায়েলে। খবর আল-জাজিরার।

এ প্রস্তাবের পক্ষে অবস্থান নিয়ে দ্রুত আইনটি পাস করতে আইনপ্রণেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন বাইডেন। ডেমোক্র্যাটদের এই প্রস্তাবের সঙ্গে উদারপন্থি রিপাবলিকান কিছু নেতা একমত হলেও রক্ষণশীল রিপাবলিকানরা বিরোধিতা করছেন। এই সহায়তা না দিয়ে বরং যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে অবৈধ অভিবাসন মোকাবিলায় ব্যবস্থা নেওয়ার ওপর জোর দিয়েছেন তারা।

রোববার ঘোষিত নতুন বিলে ইউক্রেনকে ছয় হাজার কোটি ডলার সহায়তা দেওয়ার কথা বলা হয়েছে। এছাড়া ইসরায়েলকে ১৪ হাজার কোটি ডলার, লোহিত সাগরে নিরাপত্তা নিশ্চিতে প্রায় আড়াই হাজার কোটি এবং এশিয়ার অংশীদারদের সহায়তায় ৪৮ হাজার কোটি ডলার দেওয়ার প্রস্তাব করা হয়েছে। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS