ভিডিও

পাকিস্তানে স্বতন্ত্র প্রার্থীর অফিসের সামনে বোমা বিস্ফোরণে নিহত ১৫

প্রকাশিত: ফেব্রুয়ারি ০৭, ২০২৪, ০৫:০৭ বিকাল
আপডেট: ফেব্রুয়ারি ০৭, ২০২৪, ০৫:০৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : কাল বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) পাকিস্তানের জাতীয় নির্বাচন। এই নির্বাচনকে ঘিরে ছড়িয়ে পড়ছে সহিংসতা। আজ বুধবার (৭ ফেব্রুয়ারি) দেশটির দক্ষিণপশ্চিমাঞ্চলে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৩০ জনের বেশি। সেখানের কর্তৃপক্ষ ১৫ জন নিহত হওয়ার খবর নিশ্চিত করেছেন। কোয়েটা থেকে ৫০ কিলোমিটার দূরে পিশিনে এক স্বতন্ত্র প্রার্থীর অফিসের বাইরে এই বোমা হামলার ঘটনা ঘটে।

এরই মধ্যে শেষ হয়েছে প্রার্থীদের প্রচারণা। কিন্তু কমছে না উত্তেজনা। বেশ কিছু সহিংসতার ঘটনায় ভোটারদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এদিকে নির্বাচনকে সামনে রেখে কারাগার থেকে ভোটারদের উদ্দেশে বার্তা দিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খান। নিজেদের অধিকার রক্ষা ও পোলিং স্টেশন পাহারা দেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

অন্যদিকে সবশেষ বক্তব্যে পাকিস্তান পিপলস পার্টির প্রধানমন্ত্রী প্রার্থী বিলওয়াল ভুট্টো ভোট জালিয়াতির বিরুদ্ধেও হুঁশিয়ারি উচ্চারণ করেছেন। নিজ আসনে দেওয়া বক্তব্যে নওয়াজ শরিফকে ইঙ্গিত করে বিলোওয়াল বলেন, চতুর্থবারের মতো ক্ষমতায় এলে তার সময়কাল হবে সংক্ষিপ্ত।

পিপলস পার্টির এই নেতা স্পষ্টভাবে বলেন, শরিফ যদি চতুর্থবারের মতো নির্বাচিত হন তাহলে ছয় মাসের মধ্যে তাকে অনাস্থা ভোটের মুখোমুখি হতে হবে। তৈরি হবে অস্থিতিশীলতা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS