ভিডিও

তীব্র লড়াই চলছে গাজাজুড়ে : ইসরায়েল

প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৪, ০৪:৫২ দুপুর
আপডেট: ফেব্রুয়ারি ১০, ২০২৪, ০৪:৫২ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : গাজাজুড়ে হামাসের সঙ্গে তীব্র যুদ্ধ চলছে বলে জানিয়েছে ইসরায়েলি সেনাবাহিনী। সবচেয়ে বেশি লড়াই হচ্ছে দক্ষিণ, পশ্চিম ও উত্তর গাজায়। এসব এলাকায় অব্যাহত বিমান হামলা চালিয়ে যাচ্ছে দখলদার বাহিনী।

ইসরায়েলের সেনাবাহিনী দাবি করেছে, তাদের সঙ্গে লড়াইকালে মধ্যগাজায় বেশকিছু হামাস যোদ্ধা নিহত ও আটক হয়েছেন। দক্ষিণ গাজার খান ইউনিসেও বেশ কিছু হামাসের সাইটে অভিযান চালানো হয়েছে। এক বিবৃতিতে বলা হয়েছে, হামাসের কাছ থেকে রকেট চালিত গ্রেনেড, অ্যাসল্ট রাইফেলসহ সামরিক সরঞ্জাম জব্দ করা হয়েছে।

জাতিসংঘের প্রধান অ্যান্টনিও গুতেরেস বলেছেন, রাফায় অবস্থান করা লাখ লাখ ফিলিস্তিনি চরম বিপর্যয়ের মুখোমুখি। তাদের যাওয়ার জন্য কোনো নিরাপদ স্থান নেই।

মূলত গাজায় ইসরায়েলি বাহিনীর তাণ্ডব যেন কমছেই না। বরং গাজার এমন কোনো স্থান বাকি নেই যেখানে তারা হামলা চালায়নি। এই উপত্যকার কোথাও এখন নিরাপদ নয়। গত অক্টোবর থেকে এখন পর্যন্ত গাজায় কমপক্ষে ২৭ হাজার ৯৪৭ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও ৬৭ হাজার ৪৫৯ জন। সূত্র: আল-জাজিরা



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS