ভিডিও

অপারেশন থিয়েটারে বিয়ের ফটোশুট! চাকরি খোয়ালেন চিকিৎসক 

প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৪, ০৮:৩১ রাত
আপডেট: ফেব্রুয়ারি ১১, ২০২৪, ০৮:৩১ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : একজন রোগীর জীবন বা মরণ নির্ভর করে হাসপাতালের অপারেশন থিয়েটারে। কিন্তু, সেই অপারেশন থিয়েটারই যখন বিয়ের আগে ফটোশুটের জায়গা হয়ে যায়, তখন সেটা অধিকাংশের কাছেই দৃষ্টিকটু বলে মনে হয়। আর ভারতের কর্ণাটক রাজ্যের চিত্রদুর্গ জেলার এমন ঘটনাই ঘটেছে এবং ঘটনাটির একটি ভিডিও রীতিমতো ভাইরাল হয়েছে। চিত্রদুর্গের ভরমসাগর সরকারি হাসপাতালের অপারেশন থিয়েটারে (ওটি) অ্যাপ্রন পরা অবস্থায় রোগীর অস্ত্রোপচার করছেন এক চিকিৎসক। সামনেই দাঁড়িয়ে রয়েছেন তার হবু স্ত্রী।

হবু স্বামীকে অস্ত্রোপচারে সাহায্য করছেন তিনি। প্রথম দেখায় মনে হবে এটা আসলেই সত্যিকার কোনো অপারেশনের ভিডিও। কিন্তু পরক্ষণেই দেখা যায়, কয়েকজন ব্যক্তি ওই চিকিৎসক ও তার হবু স্ত্রীর সামনে ক্যামেরা ও লাইট নিয়ে দাঁড়িয়ে রয়েছেন। আবার কিছুক্ষণ পর ডাক দেওয়ার সঙ্গে সঙ্গে উঠে হাসতে থাকেন অস্ত্রোপচারের বিছানায় থাকা ব্যক্তিটি। পরে জানা যায়, বিয়ের আগে প্রাক-বিবাহ (প্রি ওয়েডিং) শুটিংয়ের জন্যই অভিষেক নামের ওই চিকিৎসক অপারেশন থিয়েটারের মতো স্পর্শকাতর জায়গাকে বেছে নিয়েছিলেন!

বিষয়টি প্রকাশ্যে আসতেই ভারতজুড়ে সমালোচনার ঝড় বয়ে যায়। ঘটনা জানতে পারার সঙ্গে সঙ্গে ওই চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নেন কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী দীনেশ গুন্ডু রাও। শুক্রবার অভিযুক্ত চিকিৎসক অভিষেককে চাকরি থেকে বরখাস্ত করেছেন। স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকারি হাসপাতালগুলো জনসাধারণের সেবা দেওয়ার জন্য। ব্যক্তিগত কর্মকান্ডের জন্য নয়। আমি এই ধরনের শৃঙ্খলাভঙ্গ মোটেই সহ্য করবো না।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS