ভিডিও

গাজায় দুই জিম্মিকে উদ্ধারের দাবি ইসরায়েলের

প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৪, ০১:০৭ দুপুর
আপডেট: ফেব্রুয়ারি ১২, ২০২৪, ০১:০৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার রাফাহ শহর থেকে দুই ইসরায়েলি জিম্মিকে মুক্ত করার দাবি করেছে ইসরায়েলে। সোমবার (১২ ফেব্রুয়ারি) দেশটির সেনাবাহিনী জানিয়েছে, বিশেষ বাহিনীর একটি অভিযানে তাদেরকে উদ্ধার করা হয়েছে। খবর : রয়টার্স 

৭ অক্টোবর ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাস প্রায় ২৪০ জন ইসরায়েলিকে জিম্মি করে গাজায় নিয়ে যায়। তাদের মধ্যে উদ্ধার করা এই দুই ইসরায়েলিও ছিলেন। ইসরায়েলি সেনাবিাহিনী জানিয়েছে, উদ্ধারের পর তাদেরকে দেশটির শেবা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তাদের চিকিৎসা হচ্ছে। উদ্ধার হওয়া দুই ইসরায়েলির স্বাস্থ্যের বিষয়ে হাসপাতালের একটি বিবৃতিতে বলা হয়েছে, তারা এখন ভালো অবস্থায় রয়েছেন। এ বিষয়টি নিশ্চিত করেছে চিকিৎসকরা। সোমবার দক্ষিণ গাজায় একটি সিরিজ হামলা পরিচালনা করার কথা জানিয়েছে ইসরায়েলি সামরিক বাহিনী। যেটি এখন সমাপ্ত হয়েছে। তবে এ বিষয়ে আরও বিস্তারিত কিছু জানায়নি তারা।

তবে একই দিন গাজা কর্তৃপক্ষ জানিয়েছে, রাফাহ শহরে সর্বশেষ ইসরায়েলি হামলায় নিহত ফিলিস্তিনির সংখ্যা বেড়ে ১০ জন ছাড়িয়েছে। এ হামলায় আহত হয়েছেন ১৫০ জনের বেশি মানুষ। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করাহ হচ্ছে। অধিকাংশ বাসিন্দা যখন ঘুমে তখনই সেখানে বোমা হামলা চালিয়েছিল ইসরায়েলি সেনারা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS