ভিডিও

গাজায় যুদ্ধবিরতি নিয়ে অগ্রগতি নেই

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০২:০৬ দুপুর
আপডেট: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০২:০৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনার জন্য মিশরের কায়রোতে বসেছিলেন ইসরাইল, যুক্তরাষ্ট্র, মিশর ও কাতারের শীর্ষস্থানীয় নেতারা। তবে প্রথম দফা আলোচনায় তেমন কোনো অগ্রগতি না হওয়ায় এ বৈঠকের সময় আরও তিন দিন বাড়ানো হয়েছে। খবর আল জাজিরার।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদের প্রধান ডেভিড বার্নিয়া, শিন বেতের প্রধান রোনান বার, ইসরাইলি প্রতিরক্ষাবাহিনীর লে. জেনারেল নিৎজান আলোন কায়রোয় পৌঁছান। এছাড়া কায়রোতে উপস্থিত আছেন মার্কিন গোয়েন্দা সংস্থা সেন্ট্রাল ইন্টেলিজেন্স এজেন্সির (সিআইএ) প্রধান উইলিয়াম জে. বার্নস, মিসরীয় গোয়েন্দাপ্রধান আব্বাস কামেল ও কাতারের প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন আব্দুর রহমান আল-থানি। মূলত যুক্তরাষ্ট্র প্রস্তাবিত ছয় সপ্তাহের একটি যুদ্ধবিরতির বিষয়টি নিশ্চিত করতেই এই আলোচনা। আলজাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, হামাসের হাতে জিম্মি ইসরাইলিদের মুক্তি ও  ইসরাইলি কারাগারে বন্দি ফিলিস্তিনিদের মুক্তির বিষয়েও আলোচনা হয়েছে এ বৈঠকে। তবে এখনো কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারেননি আলোচকরা।

মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, এই অবস্থায় কায়রো শান্তি আলোচনা আরও তিন দিনের জন্য বাড়ানো হয়েছে। কারণ মঙ্গলবার কাতার, যুক্তরাষ্ট্র, ইসরাইল ও মিশরের কর্মকর্তাদের মধ্যে অনুষ্ঠিত বৈঠক ফলপ্রসূ হয়নি। এদিকে, ইসরাইলি সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, কায়রো আলোচনায় অনৈক্যের কারণ মূলত ইসরাইলের কারাগারে বন্দি কতজন ফিলিস্তিনিকে মুক্তি দেয়া হবে তা নিয়ে। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS