ভিডিও

পাকিস্তানে সরকার গঠনের আলোচনায় অচলাবস্থা

প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২৪, ১০:২৩ রাত
আপডেট: ফেব্রুয়ারি ২০, ২০২৪, ১০:২৩ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানে নতুন সরকার গঠনের আলোচনা যেন শেষই হচ্ছে না। নওয়াজ শরিফের পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ ও বিলওয়াল ভুট্টোর পাকিস্তান পিপলস পার্টি কোনো মতেই এক জায়গায় পৌঁছাতে পারছে না। ফলে সরকার গঠনের প্রক্রিয়া এক প্রকার থমকে আছে। অন্যদিকে বেশ কয়েকটি আসনের ফলাফল নিয়ে আদালতে দ্বারস্থ সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ।

আজ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) পিপিপি নেতা বিলওয়াল ভুট্টো সতর্ক করে জানিয়েছেন, কেউ যদি অবস্থানের পরিবর্তন না করে তাহলে সরকার গঠন নিয়ে যে আলোচনা চলছে তাতে অচলাবস্থা তৈরি হবে। পিএমএল-এন এর নাম উল্লেখ না করেই বিলওয়াল বলেন, যদি কেউ অবস্থানের পরিবর্তন করতে সম্মত হয় তাহলে আলোচনা অগ্রসর হতে পারে।

এর আগে সরকার গঠনের বিষয়ে দুই দলের পক্ষ থেকে একটি কমিটি গঠন করা হয়। সেই কমিটি আজ ষষ্ঠবারের মতো বৈঠকে বসবে। এর মধ্যে বিলওয়াল এমন মন্তব্য করলেন। এদিকে নওয়াজ শরিফের পাকিস্তান মুসলিম লীগের (পিএমএল-এন) তিন প্রার্থীর বিজয়ী ফলাফল স্থগিত করেছেন ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি)।

গতকাল সোমবার (১৯ ফেব্রুয়ারি) এসব ফলাফল স্থগিতের নির্দেশ দেন আদালত। ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) আবেদনের পরিপ্রেক্ষিতে ওই তিনজনের বিজয়ী হওয়ার ফলাফল স্থগিত করেন আদালত।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS