ভিডিও

বন্ধ করে দেয়া হলো আইফেল টাওয়ার

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৪, ০৩:৫২ দুপুর
আপডেট: ফেব্রুয়ারি ২২, ২০২৪, ১১:২৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : শ্রমিকদের ধর্মঘটের কারণে বিশ্বের অন্যতম শীর্ষ পর্যটন আকর্ষণ ফ্রান্সের বিখ্যাত স্থাপত্য নিদর্শন আইফেল টাওয়ার বন্ধ করে দেয়া হয়েছে। কবে, এটি আবার দর্শকদের জন্য খুলবে, তাও পরিষ্কার না।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) শ্রমিকদের ধর্মঘটের কারণে এই ঘোষণা দেয় স্থাপত্যটির কর্তৃপক্ষ। অর্থনৈতিক অব্যবস্থাপনাকে দায়ী করেই এই কর্মসূচিতে নামেন তারা। এক প্রতিবেদনে ফ্রান্সের সংবাদ মাধ্যম ‘ফ্রান্স-২৪’ এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, প্যারিস অলিম্পিককে সামনে রেখে রক্ষণাবেক্ষণ কাজের বাজেটের পুনর্বিবেচনার দাবি জানায় শ্রমিকেরা। তাদের দাবি, প্রয়োজনের তুলনায় কম খরচ নির্ধারণ করা হয়েছে বাজেটে। যা কর্মীদের শুধু কাজের চাপই বাড়াবে না বরং দর্শনার্থীদের ওপরও প্রভাব ফেলবে। এসময় ধর্মঘট বাড়ানোর হুঁশিয়ারিও দেয় শ্রমিকদের সংগঠন।

এর আগে, গত বছরের ডিসেম্বরে প্রধান প্রকৌশলী গুস্তাব আইফেলের শততম মৃত্যুবার্ষিকীতে বন্ধ ছিল ১৩৫ বছরের এই নিদর্শন। প্রতিবছর প্রায় ৬০ লাখ দর্শনার্থী বেড়াতে আসেন এখানে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS