ভিডিও

ইউক্রেনে ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ৬০ রুশ সেনা নিহত

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৪, ১১:০৪ রাত
আপডেট: ফেব্রুয়ারি ২২, ২০২৪, ১১:২৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনের পূর্বাঞ্চলে রাশিয়ার দখলকৃত অঞ্চলে দুটি ক্ষেপণাস্ত্রের আঘাতে অন্তত ৬০ রুশ সেনা নিহত হয়েছে। গতকাল মঙ্গলবার ডনেস্ক অঞ্চলের একটি প্রশিক্ষণ এলাকায় এই হামলা হয়। খবর : বিবিসি 
পরিস্থিতি সম্পর্কে অবগত সূত্র বিবিসিকে জানিয়েছে, এক সিনিয়র কমান্ডারের আগমন উপলক্ষে রুশ সেনারা হামলাস্থলে জড়ো হয়েছিলেন। ঘটনার প্রকাশিত ভিডিওতে অনেক মৃতদেহ দেখা গেছে।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে দেশটির প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগুর বৈঠকের কয়েক ঘণ্টা পূর্বে এই হামলা হয়। বৈঠকে শোইগু রণক্ষেত্রের বিভিন্ন এলাকায় রুশ সেনাদের অগ্রগতির কথা পুতিনকে জানিয়েছেন। সম্প্রতি আভদিভকা শহর দখলের বিষয়েও কথা বলেছেন তিনি। ডনেস্ক অঞ্চলের ট্রুডোভস্কে গ্রামে এই হামলার বিষয়ে রাশিয়া ও ইউক্রেন আনুষ্ঠানিকভাবে কোনও মন্তব্য করেনি।

তবে এক রুশ কর্মকর্তা পরোক্ষভাবে হামলার বিষয়টি নিশ্চিত করলেও হতাহতের সংখ্যা অতিরঞ্জিত করা হচ্ছে বলে দাবি করেছেন। বিবিসির খবরে বলা হয়েছে, সাইবেরিয়ার ট্রান্সবাইকাল অঞ্চলভিত্তিক ৩৬তম মোটরাইজড রাইফেল ব্রিগেডের সেনারা ২৯তম পূর্বাঞ্চলীয় সামরিক অঞ্চলের কমান্ডার মেজর জেনারেল ওলেগ মইসেইয়েভের আগমনের অপেক্ষায় ছিলেন। হামলায় বেঁচে যাওয়া এক সেনা এক ভিডিওতে বলেছেন, ব্রিগেডের কমান্ডাররা তাদের উন্মুক্ত মাঠে দাঁড়াতে বাধ্য করেছিলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS