ভিডিও

প্রেমিকের বিয়ের প্রতিশ্রুতিতে লিঙ্গ বদলে বিপাকে মহিলা

প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২৪, ০৬:৪৭ বিকাল
আপডেট: ফেব্রুয়ারি ২৩, ২০২৪, ০৩:৩৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

লিঙ্গ বদলে ফেললেই বিয়ে করবেন, এমনই প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রেমিক। তবে অস্ত্রোপচার করানোর পর সম্পর্কই রাখতে চাইলেন না সেই যুবক। শেষমেশ থানায় গেলেন রূপান্তরিত মহিলা। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ইন্দওরে।

মহিলা হয়ে গেলেই বিয়ে করব, প্রেমিকের মিথ্যে প্রতিশ্রুতি মেনে নিয়ে বিপাকে পড়লেন রূপান্তরকারী মহিলা। প্রাক্তন সঙ্গীর বিরুদ্ধে বিয়ের স্বপ্ন দেখিয়ে লিঙ্গ পরিবর্তনের অস্ত্রোপচার করাতে বাধ্য করা এবং তার পরে সম্পর্ক শেষ করে দেওয়ার জন্য মামলা দায়ের করেছেন মধ্যপ্রদেশের ইন্দওরে এক রূপান্তরকারী মহিলা। অভিযোগকারিনী মহিলা আগে এক জন পুরুষ ছিলেন।


২০২১ সালে একটি ডেটিং অ্যাপে তাঁর আলাপ হয় এক যুবকের সঙ্গে। শুরু হয় প্রেমপর্ব। সেই যুবক তাঁকে বলেন লিঙ্গ পরিবর্তনের অস্ত্রোপচার করে নিলেই তিনি ওই মহিলাকে বিয়ে করবেন। রূপান্তরকারী মহিলা বলেন, ‘‘ডেটিং অ্যাপে ওর সঙ্গে আমার আলাপ হয়। পরে বৃন্দাবনে আমরা দেখা করি। ও বলে ও আমাকে ভালবাসে। আমায় মেয়ের মতো দেখতে, আমর লিঙ্গ পরিবর্তনের অস্ত্রোপচার করানো উচিত।’’

সঙ্গীর কথায় ২০২২ সালে জুলাই মাসে লিঙ্গ পরিবর্তনের জন্য একটি অস্ত্রোপচার করান। তবে তার পরেই সেই যুবক তাঁর সঙ্গে সব রকম সম্পর্কে ইতি টানে। যুবক মহিলাকে জানান যেহেতু তিনি এক জন নীচু জাতের মহিলা এবং তিনি কখনওই সন্তানধারণ করতে পারবেন না, তাই তাঁকে বিয়ে করা যুবকের পক্ষে সম্ভব নয়। মহিলা বলেন, ‘‘ওর জন্য আমি এত যন্ত্রণা সহ্য করে আমার শরীর আর রূপে বদল আনলাম আর ও আমায় ছেড়ে ছিল, আমি কখনওই ওকে ক্ষমা করতে পারব না। আমার বাবা-মার সঙ্গেও ও দেখা করে বিয়ের প্রতিশ্রুতি দিয়েছিল। তবে নিজের বাবা-মাকে ও কিছুই জানায়নি।’’


পুলিশের কাছে ওই মহিলা তাঁর প্রাক্তনকে তাঁর জীবন নিয়ে খেলা করার জন্য উপযুক্ত শাস্তির দাবি জানিয়েছেন। পুলিশ ওই যুবকের বিরুদ্ধে ৩৭৭ ধারায় মামলা দায়ের করেছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS