ভিডিও

৪ বছরে যুক্তরাষ্ট্রে অবৈধ অভিবাসীর সংখ্যা বেড়েছে ৭৩ লাখ

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২৪, ০৩:৪৯ দুপুর
আপডেট: ফেব্রুয়ারি ২৩, ২০২৪, ১১:৫৩ রাত
আমাদেরকে ফলো করুন

৪ বছরে যুক্তরাষ্ট্রে অবৈধ অভিবাসীর সংখ্যা বেড়েছে ৭৩ লাখ। দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সীমান্ত দিয়ে এসব অবৈধ অভিবাসী দেশটিতে প্রবেশ করেছে। এই সংখ্যা যুক্তরাষ্ট্রের ৩৬টি অঙ্গরাজ্যের জনসংখ্যার থেকে বেশি। এই তথ্য জানিয়েছে মার্কিন গণমাধ্যম ফক্স নিউজ।

গণমাধ্যমটি জানিয়েছে, মার্কিন কাস্টমস ও সীমান্ত সুরক্ষা কর্তৃপক্ষের থেকে পাওয়া তথ্যের ভিত্তিতেই ওই রিপোর্ট করা হয়েছে। শুধু এই অর্থবছরেই ৯ লাখ ৬১ হাজারের বেশি মানুষ অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশ করেছে। যদি অভিবাসী প্রবেশের এই ধারা অব্যাহত থাকে তাহলে ২০২৪ অর্থবছরে অবৈধ অভিবাসী প্রবেশের নতুন রেকর্ড হবে। গত বছর ২৪ লাখ ৭৫ হাজারের বেশি মানুষ প্রবেশ করে যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পশ্চিম সীমান্ত দিয়ে।

সীমান্তবর্তী অঙ্গরাজ্য নিউ মেক্সিকোর জনসংখ্যার থেকে বেশি এই অবৈধ অভিবাসীর সংখ্যা। ২০২১ সালে বাইডেন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করার পর মোট ৭২ লাখ ৯৮ হাজার ৪৮৬ জন অবৈধভাবে সীমান্ত পাড়ি দিয়েছেন। এই সংখ্যা যুক্তরাষ্ট্রের ৩৬টি অঙ্গরাজ্যের জনসংখ্যা থেকে বেশি। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS