ভিডিও

যুদ্ধের দুই বছর পূর্তিতে যা বললেন জেলেনস্কি

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৪, ১০:০০ রাত
আপডেট: ফেব্রুয়ারি ২৫, ২০২৪, ০১:৩৯ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : তৃতীয় বছরে গড়ালো রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। যুদ্ধের দুই বছর পূর্তির দিন শনিবার (২৪ ফেব্রুয়ারি) ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, ‘আমরা এ যুদ্ধে জিতবো।’ খবর : এএফপি।

কিয়েভের গোস্টোমেল বিমানবন্দরে এক অনুষ্ঠানে ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি বলেন, আমাদের জীবনের ৭৩০ দিন ধরে আমরা যুদ্ধ করছি। আমরা এ যুদ্ধে জিতবো। সেদিন হবে আমাদের জীবনের সবচেয়ে সুন্দর দিন। যেকোন স্বাভাবিক মানুষ চাইবে যুদ্ধের শেষ হোক। কিন্তু আমরা কেউই ইউক্রেনকে শেষ হতে দেব না। যুদ্ধ শেষ হবে আমাদের শর্তে। শান্তির সঙ্গে।

জেলেনস্কি যখন এ ভাষণ দেন তখন তার সঙ্গে উপস্থিত ছিলেন ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, বেলজিয়ামের প্রধানমন্ত্রী আলেকজান্ডার ডি ক্রু ও  ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ভন ডের লেয়ন। ইউক্রেনের প্রতি সমর্থন জানাতেই শনিবার কিয়েভ সফরে যান এসব পশ্চিমা নেতা। জেলেনস্কি অনুষ্ঠানে সেনাদের হাতে পদক তুলে দেন এবং পশ্চিমা নেতাদের আলিঙ্গন করেন।

গত বছরের এদিনে এই গেস্টোমেল বিমানবন্দরেই প্রথম হামলা করে রুশ সেনারা। যুদ্ধের দুই বছর পর সেখানে দাঁড়িয়ে জেলেনস্কি বলেন, দুই বছর আগে এখানেই আগ্নেয়াস্ত্র হাতে শত্রু বাহিনী অবতরণ করেছিল। আর দুই বছর পরে আমরা এখানে আমাদের বন্ধু এবং অংশীদারদের সাথে দেখা করছি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS