ভিডিও

ফিলিস্তিনে ইসরায়েলি হামলার প্রতিবাদে শরীরে আগুন দিলেন মার্কিন সেনা

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২৪, ০১:০৪ দুপুর
আপডেট: ফেব্রুয়ারি ২৬, ২০২৪, ০১:০৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে ইসরায়েলি দূতাবাসের সামনে নিজের শরীরে আগুন ধরিয়ে দিয়েছেন মার্কিন বিমানবাহিনীর এক সদস্য। গাজায় ইসরায়েলি হামলার প্রতিবাদে স্থানীয় সময় রবিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে এ ঘটনা ঘটান তিনি। খবর : রয়টার্স

মার্কিন বিমানবাহিনীর মুখপাত্র স্বীকার করেছেন যে, ওই ব্যক্তি মার্কিন বিমানবাহিনীর সক্রিয় সদস্য। মার্কিন গোয়েন্দা বিভাগের এক কর্মকর্তা ও ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ অনলাইনে দেওয়া এক পোস্টে জানিয়েছেন, ওই ব্যক্তির অবস্থা আশঙ্কাজনক। তাকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিউ ইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, অনলাইনে ওই ব্যক্তি একটি ভিডিও পোস্ট করেন। সেখানে দেখা যায়, সামরিক পোশাক পরিহিত ওই ব্যক্তি তার নিজের শরীরে তরল জাতীয় দাহ্য পদার্থ ঢেলে দেওয়ার কিছুক্ষণ পরই, আগুন ধরিয়ে দেন। এসময় তাকে বলতে শোনা যায়, আমি আর গণহত্যার সাথে জড়িত থাকব না। নিজের শরীরে আগুন ধরিয়ে দেওয়ার মুহূর্তে তিনি চিৎকার করে বলেন, ফিলিস্তিনকে মুক্ত করো। ঘটনার তদন্ত করছে স্থানীয় পুলিশ ও গোয়েন্দা বিভাগ।

ইসরায়েলি দূতাবাসের মুখপাত্র বলেছেন, ওই ব্যক্তি শরীরে আগুন দেওয়ার সময় দূতাবাসের কেউ আহত হননি। তবে ঘটনার পর, দূতাবাসের নিরাপত্তা বাড়ানো হয়েছে। এর আগে ডিসেম্বরে, আটলান্টায় ইসরায়েলি কনস্যুলেটের বাইরে নিজের শরীরে আগুন ধরিয়ে দেয় এক বিক্ষোভকারী। গাজায় ইসরায়েলি আগ্রাসন শুরুর পর থেকেই যুক্তরাষ্ট্রের ইসরায়েলি দূতাবাসের সামনে একের পর এক বিক্ষোভের ঘটনা ঘটছে। ইসরায়েল ও ফিলিস্তিনপন্থি-দুই পক্ষই সেখানে বিক্ষোভ করছেন।

হামাস নিয়ন্ত্রিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের দাবি, গাজায় ৭ অক্টোবর থেকে চালানো হামলায় প্রায় ৩০ হাজার মানুষ নিহত হয়েছে, যাদের বেশির ভাগই নারী ও শিশু। আর ইসরায়েল জানিয়েছে, তাদের এক হাজার ২০০ জনের বেশি মানুষ নিহত হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS