ভিডিও

যুদ্ধে ইউক্রেনের ৩১ হাজার সেনা নিহত : জেলেনস্কি

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২৪, ০১:১৪ দুপুর
আপডেট: ফেব্রুয়ারি ২৬, ২০২৪, ০১:১৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার সঙ্গে যুদ্ধে দুই বছরে ইউক্রেনের ৩১ হাজার সেনা নিহত হয়েছেন বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। এছাড়া রুশ বাহিনীর দখলে থাকা ইউক্রেনের ভূখণ্ডে কয়েক হাজার বেসামরিক মানুষ মারা গেছে বলে দাবি করেন তিনি। রোববার রাজধানী কিয়েভে এক সম্মেলনে তিনি এসব কথা বলেন। খবর : সিএনএন।

জেলেনস্কি বলেন, যুদ্ধে কত সেনা আহত হয়েছেন, তা আমি বলতে চাই না। এই সংখ্যাটা প্রকাশ করা হলে রাশিয়ার জন্য সামরিক কৌশল গ্রহণে সাহায্য করা হবে। ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, এই যুদ্ধে ইউক্রেনের ৩১ হাজার সেনা নিহত হয়েছেন, এটা আমাদের জন্য বড় ক্ষতি। তবে মৃত্যুর সংখ্যাটা ৩ লাখ বা দেড় লাখ নয়। (রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন) এ নিয়ে মিথ্যাচার করছেন।

এদিকে মার্কিন কর্মকর্তাদের হিসাব অনুযায়ী, যুদ্ধে ইউক্রেনের প্রায় ৭০ হাজার সেনা নিহত হয়েছেন। আহত হয়েছে প্রায় দ্বিগুণ। এর আগে ২০২২ সালের শেষ দিকে ইউক্রেনের প্রেসিডেন্টের উপদেষ্টা মিখাইলো পোদোলিয়াক জানান, ওই বছরের ২৪ ফেব্রুয়ারি রুশ বাহিনীর হামলা শুরুর পর ১৩ হাজার ইউক্রেনীয় সেনা প্রাণ হারিয়েছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS