ভিডিও

আরও ১১৭ মুসলিমকে ধরে নিয়ে গেছে জান্তা

প্রকাশিত: মার্চ ০৩, ২০২৪, ০৫:০৩ বিকাল
আপডেট: মার্চ ০৩, ২০২৪, ০৫:০৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : মিয়ানমারের পশ্চিমাঞ্চলীয় রাখাইন রাজ্যের কিয়াউকফিউ শহরের আশ্রয় শিবির থেকে অন্তত ১১৭ জন মুসলিমকে তুলে নিয়ে গেছে জান্তা সেনারা।

শনিবার (২ মার্চ) রাখাইনভিত্তিক সংবাদমাধ্যম নারিনজারা জানিয়েছে, কিয়াউকফিউ শহরের কিয়াউক তা লোন আশ্রয় শিবির থেকে ১১৭ জন মুসলিমকে জোরপূর্বক তুলে নিয়ে গেছে জান্তার ৫৪২ লাইট ইনফ্যান্ট্রি ব্যাটালিয়নের (এলআইবি) সদস্যরা।

শহরের একজন বাসিন্দা বলেন, ১৮ থেকে ৫৫ বছর বয়সী পুরুষদের গত ২৮ ও ২৯ ফেব্রুয়ারি তুলে নিয়ে যাওয়া হয়েছে। কিয়াউকফিউ শহরের কিয়াউক তা লোন শিবিরটি বাস্তুচ্যুত মুসলিমদের জন্য তৈরি করা হয়েছে। তিনি আরও বলেন, অভ্যন্তরীণ সংঘাতে বাস্তুচ্যুত ১০৭ জনের তালিকা সংগ্রহ করেছিল জান্তা সৈন্যরা। কিন্তু শেষ পর্যন্ত ১১৭ জনকে ধরে নিয়ে গেছে তারা।

গত ২৩ ফেব্রুয়ারি মিয়ানমারের সেনাবাহিনীতে জোর করে নাম লেখাতে আরও ৬৪ মুসলিম তরুণকে ধরে নিয়ে যায় জান্তা সরকার। রাখাইন রাজ্যের বুথিডাং শহর থেকে তাদেরকে আটক করা হয়। এদিকে সামরিক বাহিনীতে যোগ দিতে বাধ্য করায় গত কয়েক দিনে কিয়াউক তা লোন শিবিরের অন্তত ১০ তরুণ-তরুণী রাখাইনের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্রগোষ্ঠী আরাকান আর্মির (এএ) কাছে আশ্রয় চেয়েছে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS