ভিডিও

বুরকিনা ফাসোর তিন গ্রামে ১৭০ জনকে হত্যা

প্রকাশিত: মার্চ ০৪, ২০২৪, ০২:৫১ দুপুর
আপডেট: মার্চ ০৪, ২০২৪, ০২:৫১ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোতে তিনটি গ্রামে হামলা চালিয়ে প্রায় ১৭০ জনকে হত্যা করা হয়েছে। এর মধ্যে বেশকিছু নারী ও শিশু রয়েছে। দেশটির একজন পাবলিক প্রসিকিউটর বিষয়টি নিশ্চিত করেছেন। সোমবার (৪ মার্চ) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আলজাজিরা।

রোববার (৩ মার্চ) আলি বেঞ্জামিন কুলিবালি নামে ওই প্রসিকিউটর জানান, গত ২৫ ফেব্রুয়ারি ইয়াতেঙ্গা রাজ্যের কমসিলগা, নর্ডিন এবং সোরো নামে তিনটি গ্রামে হামলা চালালে নারী ও শিশুসহ প্রায় ১৭০ জন নিহত হওয়ার খবর পেয়েছেন তিনি। এ হামলার পেছনে কে বা কারা জড়িত, তা এখনো জানা যায়নি। তবে এ ঘটনায় আক্রমণকারীদের খুঁজে বের করতে সাহায্য করার জন্য সাক্ষীদের এগিয়ে আসার আবেদন জানিয়েছেন কুলিবালি।

সম্প্রতি দেশটির একটি গির্জার পাশাপাশি একটি মসজিদ এবং সেনা ঘাঁটিতে হামলার ঘটনা ঘটে। এর আগে শুক্রবার দেশটির সেনাপ্রধান বিদ্রোহীদের আত্মঘাতী হামলার ঝুঁকি বাড়ার কারণে সৈন্যদের সতর্ক থাকতে বলেছিলেন। তিনি বলেন, শহরগুলোতে নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে বড় আকারের সিরিজ হামলার আশঙ্কা রয়েছে। এছাড়াও বুরকিনা ফাসোর সেনাবাহিনী শহুরে ঘাঁটিগুলোতে ইসলামপন্থিদের আক্রমণের ঝুঁকি সম্পর্কে সতর্ক করে দিয়েছে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS