ভিডিও

মারা গেছেন ‘ড্রাগন বলের’ স্রষ্টা আকিরা!

প্রকাশিত: মার্চ ০৯, ২০২৪, ০৬:৪০ বিকাল
আপডেট: মার্চ ০৯, ২০২৪, ০৬:৪০ বিকাল
আমাদেরকে ফলো করুন

জাপানের অন্যতম জনপ্রিয় ও সবচেয়ে বিক্রিত কমিক ‘ড্রাগন বলের’ স্রষ্টা আকিরা তোরিয়ামা মারা গেছেন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৬৮ বছর।

আকিরা তোরিয়ামার স্টুডিও শুক্রবার (৮ মার্চ) জানিয়েছে, তিনি একিউট সাবডিউরাল হেমাতোমায় আক্রান্ত হয়েছিলেন। যার অর্থ তার ব্রেনের কাছে রক্তক্ষরণ হয়েছিল। ড্রাগন বল পুরো বিশ্বজুড়ে ব্যাপক খ্যাতি অর্জন করেছিল। এই কমিককে ভিত্তি করে বিশ্বব্যাপী অনেক ভাষায় কার্টুন এবং ছবি তৈরি করা হয়েছে।

এই ড্রাগন বল অনেকের শৈশবের অংশ হয়ে ওঠেছিল। তাদের প্রিয় কমিকের স্রষ্টার মৃত্যুর পর অনেকে তার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।


ড্রাগন বল কমিক সিরিজের যাত্রা হয় ১৯৮৪ সালে। এটির প্রধান চরিত্রে রয়েছে সোন গোকু। সে পৃথিবীকে মানুষাকৃতির অ্যালিয়েন সাইয়ান্স থেকে বাঁচাতে ড্রাগন বল সংগ্রহ করে থাকে।

মৃত্যুর সময় ড্রাগন বলের নতুন সিরিজ নিয়ে কাজ করছিলেন তোরিয়ামা। কিন্তু কাজটি সম্পন্ন হওয়ার আগেই পৃথিবীর মায়া ত্যাগ করেছেন তিনি।

ড্রাগন বলের ওয়েবসাইটে বলা হয়েছে, তোরিয়ামা গত ১ মার্চ মারা গেছেন। কিন্তু তার শেষ যাত্রায় কয়েকজন বন্ধু ও পরিবারের সদস্যরা শুধুমাত্র ছিলেন।

জাপানের নাগোয়াতে ১৯৫৫ সালে জন্ম নেন তোরিয়ামা। তিনি ১৯৮০ সালের দিকে কমিক জগতে খ্যাতি অর্জন করেন। ওই সময় ডাক্তার স্লাম্প নামের একটি কমিক লেখেন তিনি। যাতে একটি ছোট মেয়ে রোবট ও তার স্রষ্টার কথা বলা হয়েছে।

তবে ড্রাগন বল দিয়ে তিনি পুরো বিশ্বে খ্যাতি অর্জন করেন। তার এই কমিক বিশ্বজুড়ে এতটাই জনপ্রিয় হয় যে এটির প্রধান চরিত্র গোকোর চুলের মতো চুল রাখা শুরু করেন অনেকে। 

 

সূত্র: বিবিসি

এমটিআই



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS