ভিডিও

মাঝ আকাশে ঘুমিয়ে ছিলেন দুই পাইলট!

প্রকাশিত: মার্চ ১১, ২০২৪, ০৫:১০ বিকাল
আপডেট: মার্চ ১১, ২০২৪, ১১:০৪ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইন্দোনেশিয়ার এক উড়োজাহাজের দুই পাইলট মাঝ আকাশে ঘুমিয়ে পড়ার পর বাটিক এয়ারের বিরুদ্ধে তদন্ত শুরু করার সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় বিমান সংস্থা। সুলাওয়েসি থেকে রাজধানী জাকার্তায় যাওয়ার পথে প্রায় ২৮ মিনিট ঘুমিয়ে ছিলেন দুই পাইলট।

খবর অনুসারে, এয়ারবাস এ-৩২০ উড়োজাহাজটি কিছুক্ষণের জন্য পথ থেকে সরে গেলেও নিরাপদে অবতরণ করতে সক্ষম হয়। চলতি বছরের ২৫ জানুয়ারি দক্ষিণ-পূর্ব সুলাওয়েসি থেকে রাজধানী জাকার্তার উদ্দেশে রওনা দেয় উড়োজাহাজটি। ৩২ বছর বয়সী প্রধান পাইলট উড্ডয়নের আধা ঘণ্টা পর তার কো-পাইলটকে উড়োজাহাজের নিয়ন্ত্রণের আহ্বান জানিয়ে বলেন, ‘তার বিশ্রাম দরকার।’

পরিবহণ মন্ত্রণালয়ের রিপোর্ট অনুযায়ী, ২৮ বছর বয়সী ওই কো-পাইলট রাজি হন। কিন্তু অসাবধানতাবশত কো-পাইলটও ঘুমিয়ে পড়েন। প্রতিবেদনে বলা হয়েছে, তার (কো পাইলটে) স্ত্রী ওই সময় সবেমাত্র এক মাস বয়সী যমজ সন্তানের জন্ম দেয় এবং তিনি সন্তানের যত্নে সহায়তা করছিলেন। এজন্য হয়তো তিনি ক্লান্ত ছিলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS