ভিডিও

ফের ত্রাণপ্রত্যাশীদের ওপর ইসরায়েলি বাহিনীর গুলিতে নিহত ১১

প্রকাশিত: মার্চ ১৩, ২০২৪, ১২:১১ দুপুর
আপডেট: মার্চ ১৩, ২০২৪, ১২:১১ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : আবারও ফিলিস্তিনের গাজায় ত্রাণের জন্য অপেক্ষারতদের ওপর গুলি চালিয়েছে ইসরায়েল। মঙ্গলবার সকালে গাজা সিটির কুয়েত রাউঅ্যাবাউট এলাকায় ত্রাণের জন্য তারা জড়ো হলে এই বর্বর গুলি চালায় ইসরায়েলি সেনারা। এ ঘটনায় অন্তত ১১ ফিলিস্তিনি নিহত হয়েছেন। গত তিন সপ্তাহে ইসরায়েলি বাহিনীর হাতে চার শতাধিক ত্রাণপ্রত্যাশী নিহত হলেন। 

গাজার গণমাধ্যম অফিস বলছে, যারা তাদের ক্ষুধার্ত সন্তানদের জন্য খাবার নিতে এসেছেন, দখলদার সেনারা বারবার তাদের ওপর হামলা চালাচ্ছে। 

ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ভন ডার লিয়েন বলেছেন, গাজায় এভাবে অভুক্ত থেকে মানুষ মরতে দেওয়া যায় না। সেখানে পরিস্থিতি অতীতের যে কোনো সময়ের চেয়ে বেশি নাটকীয়; বর্তমানে এটা চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে।

ফিলিস্তিনের চিকিৎসা-সংশ্লিষ্টরা বিবিসিকে বলছেন, তাদের ওপর বর্বর নির্যাতন চালিয়েছে ইসরায়েলি বাহিনী। আটকাবস্থায় তাদের চোখ বেঁধে নির্যাতন করা হয়েছে। গত মাসে গাজার নাসের হাসপাতালে অভিযান চালিয়ে তাদের ওপর এ নির্যাতন চালানো হয়। নাসের হাসপাতালের চিকিৎসক আহমেদ আবু সাভা জানান, তাদের এক সপ্তাহ ধরে আটকে রাখা হয়। তাদের সামনে কুকুর রেখে ভয় দেখানো হয়েছে; তার একটি হাত ভেঙে দিয়েছে ইসরায়েলি এক সেনা। আরও দুই হাসপাতালকর্মী বিবিসির কাছে একই ধরনের বর্ণনা দিয়েছেন।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS