ভিডিও

গাজায় চারশ’র বেশি ত্রাণপ্রত্যাশীকে হত্যা করেছে ইসরায়েল

প্রকাশিত: মার্চ ১৪, ২০২৪, ০১:৫৯ দুপুর
আপডেট: মার্চ ১৪, ২০২৪, ০১:৫৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় গত দুই সপ্তাহে ইসরায়েলি হামলায় ত্রাণের জন্য অপেক্ষারত ৪শ’ জনেরও বেশি ফিলিস্তিনিকে হত্যা করা হয়েছে। এর মধ্যে গতকালও রমজানের দ্বিতীয় দিনে ত্রাণের জন্য অপেক্ষায় থাকা মানুষদের ওপর হামলা চালিয়ে ১১ জনকে হত্যা করেছে এই বর্বর বাহিনী।

গত সপ্তাহে গাজা শহরের আল-রাশিদ স্ট্রিটে একটি ত্রাণবাহী গাড়ি থামতে দেখে সেখানে জড়ো হয় হাজারো ক্ষুধার্ত ফিলিস্তিনি। তাদের মধ্যে অধিকাংশই ছিল নারী ও শিশু। সেখানেও ট্যাঙ্ক নিয়ে হামলা চালায় ইসরায়েলি বাহিনী। ওই এক হামলাতেই প্রাণ হারায় শতাধিক ফিলিস্তিনি।

গাজার সরকারি মিডিয়া কার্যালয় মঙ্গলবার এক বিবৃতিতে বলেছে, ইসরায়েলি সেনাদের হাতে এমনভাবে ৪০০ জনেরও বেশি ত্রাণপ্রার্থী মানুষ মারা গেছে গত দুই সপ্তাহে। জাতিসংঘের হিসেব বলছে, গত ৭ অক্টোবর আগ্রাসন শুরু হওয়ার পর থেকে গাজায় এখন পর্যন্ত ৩১ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন, যাদের বেশিরভাগই নারী ও শিশু। ১৫৯ দিনের এ নির্বিচার হামলা আর অভিযানে অবরুদ্ধ উপত্যকাটির ৮০ শতাংশই এখন বসবাসের অযোগ্য। যেখানে ক্ষুধার হার ১০০ শতাংশে দাঁড়িয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS