ভিডিও

সাগরে নৌকাডুবিতে প্রাণ গেল ২১ অভিবাসীর

প্রকাশিত: মার্চ ১৬, ২০২৪, ০১:৫৭ দুপুর
আপডেট: মার্চ ১৬, ২০২৪, ০১:৫৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : তুরস্কের উত্তর-পশ্চিম উপকূলে নৌকাডুবিতে পাঁচ শিশুসহ অন্তত ২১ অভিবাসী প্রাণ হারিয়েছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

শুক্রবার (১৫ মার্চ) সকালে তুরস্কের কানাক্কালে প্রদেশের গভর্নর ইলহামি আকতাস বার্তা সংস্থা আনাদলুকে বলেন, উপকূলে আটজনের মৃতদেহ পাওয়া গেছে এবং জীবিত উদ্ধার করা হয়েছে অন্তত চারজনকে। তাদেরকে আজ সকালে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সবশেষ তথ্য অনুযায়ী, নৌকাডুবিতে নিহতের সংখ্যা ২১ জন বলে নিশ্চিত করেছে ফরাসি বার্তা সংস্থা এএফপি। 

তুর্কি কর্তৃপক্ষের মতে, অনিয়মিত অভিবাসীদের বহনকারী নৌকাটি গ্রিক দ্বীপ লিমনোস থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে অবস্থিত তুর্কি জলসীমায় ডুবে যায়। গভর্নরের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অন্যান্য অভিবাসীদের উদ্ধারের জন্য ঘটনাস্থলে দ্রুত কোস্টগার্ড এবং নৌ পুলিশকে পাঠানো হয়েছে। এছাড়া হেলিকপ্টার ও বিমানের সাহায্যে অনুসন্ধান ও উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। সূত্র: এএফপি, রয়টার্স, আনাদলু এজেন্সি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS