ভিডিও

ইসরায়েলে বড় বিক্ষোভের মুখে নেতানিয়াহু

প্রকাশিত: মার্চ ১৮, ২০২৪, ১১:৫৩ দুপুর
আপডেট: মার্চ ১৮, ২০২৪, ১১:৫৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে বড় ধরনের বিক্ষোভ হয়েছে। গত শনিবার দেশটির বড় শহরগুলোতে বিক্ষোভে অংশ নেন হাজার হাজার ইসরায়েলি। গাজায় চলমান যুদ্ধ নিয়ে সরকারের ওপর ক্ষুব্ধ অনেক ইসরায়েলি। হামাসের কাছে থাকা জিম্মি ইসরায়েলি নাগরিকদের মুক্ত করতে ব্যর্থতার জন্য সরকারকে দায়ি করে সব ব্যর্থতার দায় নেতানিয়াহুকে নিয়ে অবিলম্বে পদত্যাগ করার দাবি জানান তারা। 

বিক্ষোভকারীরা বলছেন, নেতানিয়াহুর নেতৃত্বাধীন বর্তমান সরকারের নীতি নিয়ে তারা ক্ষুব্ধ। কারণ, এই সরকারের নীতির কারণেই গাজায় থাকা অবশিষ্ট জিম্মিদের মুক্ত করে আনা যাচ্ছে না। জিম্মিদের মুক্ত করে আনার চেয়ে নিজের স্বার্থ রক্ষার বিষয়েই বেশি জোর দিচ্ছেন নেতানিয়াহু। 

এদিকে গতকাল রোববার বেনিয়ামিন নেতানিয়াহু মন্ত্রিসভার বৈঠকে বলেছেন, ‘যতই আন্তর্জাতিক চাপ আসুক, যুদ্ধের সব লক্ষ্য অর্জন না হওয়া পর্যন্ত আমাদের কেউ থামাতে পারবে না। যুদ্ধের লক্ষ্য এখন সব জিম্মিকে মুক্ত করে আনা এবং নিশ্চিত করা যে হামাস যাতে আর কখনো ইসরায়েলের জন্য হুমকি না হয়ে ওঠে। এর জন্য আমরা রাফায় অভিযান চালাব।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS