ভিডিও

দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালকে গ্রেপ্তারের বিরুদ্ধে দেশব্যাপী প্রতিবাদের ডাক

প্রকাশিত: মার্চ ২২, ২০২৪, ০৩:৫৬ দুপুর
আপডেট: মার্চ ২২, ২০২৪, ০৩:৫৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

ভারতের দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেপ্তার করল দেশটির অর্থনৈতিক গোয়েন্দা সংস্থা ইডি। বৃহস্পতিবার সন্ধ্যায় ইডির একটি দল কেজরিওয়ালকে জেরা করতে তাঁর বাসভবনে পৌঁছয়। তারপর কেজরিওয়ালকে গ্রেপ্তার করা হয়।

এদিকে আম আদমি পার্টির (এএপি) দিল্লি ইউনিটের আহ্বায়ক গোপাল রাই বৃহস্পতিবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেপ্তারের প্রতিবাদে বিজেপির বিরুদ্ধে দেশব্যাপী প্রতিবাদ বিক্ষোভের আহ্বান জানিয়েছেন।

কর্মকর্তারা জানিয়েছেন, ইডি বৃহস্পতিবার সন্ধ্যায় আবগারি নীতি-সংযুক্ত মানি লন্ডারিং মামলায় কেজরিওয়ালকে গ্রেপ্তার করেছে এবং তাকে সংস্থার সদর দপ্তরে নিয়ে গেছে। ভারতের ইতিহাসে একজন ক্ষমতাসীন মুখ্যমন্ত্রীর এটিই প্রথম গ্রেপ্তারের ঘটনা। দিল্লি হাইকোর্ট ফেডারেল এজেন্সির যেকোনো দমনমূলক পদক্ষেপ থেকে এএপি জাতীয় আহ্বায়ককে সুরক্ষা দিতে অস্বীকার করার কয়েক ঘণ্টা পর কেজরিওয়ালকে গ্রেপ্তার করা হয়।

মধ্যরাতে সংবাদ সম্মেলনে দিল্লির শিক্ষামন্ত্রী অতিশি বলেছেন, ‘শুক্রবার সুপ্রিম কোর্ট মামলার শুনানি করবে।

এই গ্রেপ্তার অসাংবিধানিক। তারা (ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী) হেমন্ত সোরেন ও অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেপ্তার করেছে এবং কংগ্রেসের অ্যাকাউন্ট স্থগিত করেছে।’ এর আগে দিল্লি কংগ্রেস প্রধান অরবিন্দর সিং লাভলি কেজরিওয়ালের বাসভবনের বাইরে এএপি সমর্থকদের বিক্ষোভে যোগ দিয়েছিলেন।
সূত্র : বাসস



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS