ভিডিও

বাড়িতে একা রেখে ১০ দিনের জন্য ঘুরতে গেলেন মা, নির্মম মৃত্যু শিশুর

প্রকাশিত: মার্চ ২৩, ২০২৪, ০৮:০৮ রাত
আপডেট: মার্চ ২৪, ২০২৪, ১১:১১ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : সদ্য মা হয়েছেন ক্রিস্টেল ক্যান্ডেলারিও। মাত্র ১৬ মাসের সন্তান জাইলিন। বাড়িতে তাকে একা ফেলে রেখে দশ দিনের জন্য ডেট্রয়েট, মিশিগান আর পুয়ের্তো রিকো ঘুরতে গিয়েছিলেন ক্রিস্টেল। যাওয়ার সময় মেয়ের সামনে কয়েক বোতল দুধ দিয়ে যান তিনি। কিন্তু দ্বিতীয় দিনেই ক্ষুধায় কাঁদতে কাঁদতে মৃত্যু হয়েছে জাইলিনের। কুয়াহোগা কাউন্টির প্রসিকিউটর মাইকেল সি ও’ম্যালি ২০২৩ সালের জুন মাসে ১৬ মাসের মেয়ে জাইলিন ক্যান্ডেলারিওকে হত্যার দায়ে গত সোমবার মা ক্রিস্টেল ক্যান্ডেলারিওকে দোষী সাব্যস্ত করেছেন।

ক্রিস্টেলের যাবজ্জীবন জেল হয়েছে। বাকি জীবনটা কারাগারেই কাটাতে হবে তাকে। ক্রিস্টেলের প্রতিবেশীরা বলছেন, “উচিত শাস্তি হয়েছে”। মামলার শুনানির সময় প্রসিকিউটর জানিয়েছেন, ক্যান্ডেলারিও মেয়েকে প্যাক-এন-প্লে প্লেপেনে রেখে ঘুরতে চলে যান। সহকারী কুয়াহোগা কাউন্টি প্রসিকিউটর আনা ফারাগ্লিয়া ৬ জুন ক্যান্ডেলারিওকে তার স্যুটকেস নিয়ে বের হয়ে ১৬ জুন বাড়িতে ফিরে আসার ভিডিও দেখান আদালতে। দশ দিন পর বাড়ি ফিরে দেখেন, মেয়ে নড়াচড়া করছে না। সঙ্গে সঙ্গে ৯১১-এ ফোন করেন ক্যান্ডেলারিও। চিকিৎসকরা আসেন।

তারা জেলিনকে পরীক্ষা করে জানান, মেয়ে মারা গিয়েছে। ময়নাতদন্তের রিপোর্টে জানা যায়, মৃত্যুর কারণ ডিহাইড্রেশন এবং অনাহার। প্রসিকিউটর জানান, জরুরি সেবা আসার আগে অপরাধ ঢাকার জন্য ক্যান্ডেলারিও জাইলিনকে একটি পরিষ্কার পোশাক পরিয়েছিলেন। কিন্তু পোশাকের পরিবর্তন মেয়েটি যে ভয়াবহতার মধ্য দিয়ে গিয়েছিল তা লুকিয়ে রাখতে পারেনি। এরপর ক্যান্ডেলারিওর নির্মমতার গল্প উদ্ঘাটিত হতে শুরু করে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS