ভিডিও

কিয়েভে রাশিয়ার একাধিক স্থানে ক্ষেপণাস্ত্র হামলা

প্রকাশিত: মার্চ ২৪, ২০২৪, ০৩:১৩ দুপুর
আপডেট: মার্চ ২৪, ২০২৪, ০৩:১৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনের রাজধানী কিয়েভ ও পশ্চিমের লভিভ এলাকায় ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। এতে একাধিক স্থানে বিস্ফোরণের খবর পাওয়া গেছে। খবর : বিবিসি

এক প্রতিবেদনে বিবিসি জানায়, স্থানীয় সময় রোববার (২৪ মার্চ) ভোর ৫টার দিকে কিয়েভে হামলা চালায় রাশিয়া। ইউক্রেনের সামরিক বাহিনী জানিয়েছে, তাদের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা হামলা প্রতিহত করতে কাজ করে যাচ্ছে।

কিয়েভের সামরিক প্রশাসনের প্রধান সেরহি পপকো বলেন, রাশিয়ার ডজনখানেক মিসাইল দিয়ে হামলা চালানো হয়েছে। তবে সামরিক বাহিনী রাজধানী কিয়েভ এবং এর আশেপাশে আঘাত হানা ড্রোন ধ্বংস করতে সক্ষম হয়েছে। টেলিগ্রামে এক পোস্টে তিনি বলেন, এসব হামলা থেকে বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায়নি।

অন্যদিকে লভিভের মেয়র অ্যান্ড্রি স্যাডোভি এক টেলিগ্রাম পোস্টে বলেন, সরাসরি ওই শহরে কোনো ড্রোন আঘাত হানতে পারেনি। তিনি বলেন, ওই অঞ্চল লক্ষ্য করে প্রায় ২০টি ক্ষেপণাস্ত্র এবং সাতটি ড্রোন দিয়ে হামলা চালানো হয়েছে।

ইউক্রেন এর আগে দেশব্যাপী সতর্কতা জারি করে রাশিয়ার কৌশলগত বোমারু বিমান থেকে ক্রুজ ক্ষেপণাস্ত্র নিক্ষেপের বিষয়ে সতর্ক করেছিল।

এর আগে গত শুক্রবার রাশিয়া কয়েক ডজন ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালিয়েছে। এতে ইউক্রেনের একটি বাঁধ ক্ষতিগ্রস্ত করেছে এবং ১০ লাখ ইউক্রেনীয় বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েন। রাশিয়া কয়েক দিন ধরেই ইউক্রেনে বিমান হামলা চালাচ্ছে। সদ্য সমাপ্ত রুশ প্রেসিডেন্ট নির্বাচনের সময় রাশিয়ায় দফায় দফায় হামলা চালিয়েছিল ইউক্রেন। এর প্রতিশোধ হিসেবে এখন ইউক্রেনে হামলা চালানোর কথা বলছে মস্কো। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS