ভিডিও

সিরিয়ায় আইএস’র হামলায় নিহত ১১

প্রকাশিত: মার্চ ২৫, ২০২৪, ১১:৫১ দুপুর
আপডেট: মার্চ ২৫, ২০২৪, ০৩:৪৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইসলামিক স্টেটের (আইএস) হামলায় সিরিয়ায় কমপক্ষে ১১ জন নিহত হয়েছেন। এছাড়া হামলার পর থেকে আরও কয়েকজন নিখোঁজ রয়েছেন। মরুভূমিতে ট্রাফল সংগ্রহের এই হামলা চালানো হয়। সোমবার (২৫ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

প্রতিবেদনে বলা হয়েছে, সিরিয়ার মরুভূমিতে ইসলামিক স্টেট (আইএস) গ্রুপের বোমা ও বন্দুক হামলায় অন্তত ১১ জন নিহত হয়েছেন বলে একটি পর্যবেক্ষক গোষ্ঠী জানিয়েছে। মরুভূমিতে ট্রাফল (মাটির নিচে জন্মায় এবং রান্নার কাজে ব্যবহৃত হয় এমন ছত্রাক বা ছাতা) সংগ্রহ করার সময় তাদের ওপর এই হামলা চালানো হয়। যুক্তরাজ্য-ভিত্তিক পর্যবেক্ষক গোষ্ঠী সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, ‘উত্তর সিরিয়ার রাকা প্রদেশের মরুভূমিতে গাড়িতে করে যাওয়ার সময় বোমা বিস্ফোরণে ট্রাফল সংগ্রহকারী অন্তত ১১ জন নিহত হয়েছেন।’

বিস্ফোরণের পর হামলাকারীরা গুলিবর্ষণ শুরু করে বলেও অবজারভেটরি জানিয়েছে। গোষ্ঠীটি বলেছে, হামলার পর উগ্রবাদীরা আরও তিনজন শিকারীকে অপহরণ করেছে এবং বাসিন্দারা এখনও নিখোঁজ ওই ব্যক্তিদের সন্ধান করছেন। এর আগে চলতি মাসের শুরুতেও মরুভূমিতে ট্রাফল সংগ্রহের সময় ইসলামিক স্টেটের হামলায় ১৯ জন নিহত হয়েছিল।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS