ভিডিও

গাজায় এ পর্যন্ত ইসরায়েলের ৬শ’ সেনা নিহত

প্রকাশিত: এপ্রিল ০১, ২০২৪, ০৪:০৫ দুপুর
আপডেট: এপ্রিল ০১, ২০২৪, ০৪:০৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় প্রায় ছয় মাস ধরে আগ্রাসন চালাচ্ছে ইসরায়েল। গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলের অভ্যন্তরে হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস। এর জবাবে ওই দিন থেকেই গাজায় হামলা শুরু করে ইসরায়েলি বাহিনী। 

চলমান এই যুদ্ধে ৬০০ ইসরায়েলি সেনা নিহত হয়েছে। এর মধ্যে ইসরায়েলের অভ্যন্তরে হামাসের হামলায় নিহত সেনারাও রয়েছে। সোমবার ইসরায়েল প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। আইডিএফ জানিয়েছে, গাজায় গত ২৪ ঘণ্টায় অভিযানের সময় আরও এক ইসরায়েলি সেনা নিহত হয়েছে। ২০ বছর বয়সী ওই সেনার নাম নাদাভ কোহেন। এ নিয়ে গাজায় গত ৭ অক্টোবর থেকে এখন পর্যন্ত ৬০০ ইসরায়েলি সেনা নিহত হয়েছে।

৭ অক্টোবর ইসরায়েলে হামাসের হামলায় প্রায় ১২০০ ইসরায়েলি নিহত হয়। এছাড়াও দুই শতাধিক ইসরায়েলিকে জিম্মি করে গাজায় নিয়ে গেছে হামাস যোদ্ধারা। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, যুদ্ধে ইসরায়েলি হামলায় ইতোমধ্যে প্রায় ৩৩ হাজার ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও প্রায় ৮০ হাজার মানুষ। খবর : আল জাজিরা



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS